ব্রাজিলকে রুখে দিলো ভেনেজুয়েলা

আলোকিত সকাল ডেস্

অবশেষে ব্রাজিলকে রুখে দিলো ভেনেজুয়েলা। কোপা আমেরিকার ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ব্রাজিল।

বুধবার (১৯ জুন) বাংলাদেশ সময় ভোর ৬টা ৩০ মিনিটে সালভাদরের অ্যারেনা ফন্তে নোভায় ম্যাচটি অনুষ্ঠিত হয়।

প্রায় ৭০ শতাংশ বল দখলে রেখেও শেষ পর্যন্ত ফরোয়ার্ডদের ব্যর্থতায় কোনো গোল করতে পারেনি সেলেসাওরা। প্রথমার্ধে একবার, দ্বিতীয়ার্ধে দুইবার- পুরো ম্যাচে মোট তিনবার প্রতিপক্ষের জালে বল জড়িয়েছিল ব্রাজিল, বিপরীতে তাদের জালে বল প্রবেশ করেনি একবারও। তবুও ম্যাচশেষে জয় মেলেনি ব্রাজিল ফুটবল দলের।

প্রথমার্ধে একবার, দ্বিতীয়ার্ধে দুইবার- পুরো ম্যাচে মোট তিনবার প্রতিপক্ষের জালে বল জড়িয়েছিল ব্রাজিল, বিপরীতে তাদের জালে বল প্রবেশ করেনি একবারও। কিন্তু তবুও ম্যাচশেষে জয় মেলেনি ব্রাজিল ফুটবল দলের।

কারণ এ তিনটি গোলের একটিও গোল বৈধ ছিল না। একবার অফসাইড, একবার ফাউল, এবং অন্যবার অজানা কারণে গোল বাতিল হয়ে যায় । ফলে ভেনেজুয়েলার বিপক্ষে গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে স্বাগতিকদের।

পেলে, রোনালদো, কাকা প্রমুখ সেই বহুল জনপ্রিয় ব্রাজিল নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারছে না বহুদিন ধরেই। আর তাই আজকের ম্যাচে এমন পারফরম্যান্সে হতাস ব্রাজিল সমর্থকরা।

অবশ্য ড্র করলেও দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে ‘এ’ গ্রুপে শীর্ষেই আছে ব্রাজিল। স্বাগতিকদের পরবর্তী ম্যাচ ২২ জুন (বাংলাদেশে ২৩ জুন হয়ে যাবে) রাত একটায় পেরুর বিপক্ষে

আস/এসআইসু

Facebook Comments Box