বেলের চীনে যাওয়া আটকে দিল রিয়াল মাদ্রিদ

আলোকিত সকাল ডেস্ক

দল বদল ফি সংক্রান্ত জটিলতার কারণে রোববার গ্যারেথ বেলের চীনা ক্লাব জিয়াংসু সানিংয়ে যোগাদান কার্যক্রম রুখে দিয়েছে রিয়াল মাদ্রিদ। একটি সুত্র বার্তা সংস্থা এএফপিকে একথা জানিয়েছে।

২০১৩ সাল থেকে স্পেনের রাজধানীতে রয়েছেন ৩০ বছর বয়সী বেল। তিনি তিন বছরের চুক্তিতে চীনা সুপার লীগের ক্লাবে যোগ দিবেন বলে ধারনা করা হচ্ছিল। চুক্তি অনুযায়ী সেখানে প্রতি সপ্তাহে এক মিলিয়ন পাউন্ড করে তাকে দেয়ার কথা।

এ সংক্রান্ত স্প্যানিশ দৈনিক মার্কার প্রতিবেদনটি নাকচ করে দিয়ে সুত্রটি বলেছে, বেলের পরিবারের পক্ষ থেকেও বেলের সম্ভাব্য এশিয়া গমনের বিষয়টি আটকে দেয়া হয়েছে। মার্কা জানায়, চীনা ক্লাবের প্রস্তাব গ্রহন করার আগে বেল তার ঘনিষ্ঠজনদের ইউরোপের কোন ক্লাব খুঁজে বের কারার আহ্বান জানিয়েছিলেন। আগামী বুধবার বন্ধ হয়ে যাবে চীনের দলবদলের জানালা।

ওয়েলসের হয়ে ৭৭টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নেয়া বেলকে রিয়াল কোচ জিনেদিন জিদান বলেছেন যে, বার্নাব্যুর ভবিষ্যৎ পরিকল্পনায় তাকে রাখা হচ্ছেনা। গত শুক্রবার যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে মৌসুম পুর্ব সফরের প্রীতি ম্যাচে বদলী হিসেবে মাঠে নেমেছিলেন বেল। ওই ম্যাচে নগরপ্রতিদ্বন্দ্বি অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে রেকর্ড ৭-৩ গোলের ব্যবধানে পরাজিত হয় রিয়াল মাদ্রিদ।

গত সপ্তাহেই জিদান বলেছিলেন, ‘বেল যত তাড়াতাড়ি রিয়াল ছাড়বে ততই মঙ্গল।’ যেটিকে বেলের এজেন্ট ‘অপমানজনক’ বলে মন্তব্য করেছিলেন। কারণ ছয় বছর আগে টটেনহ্যাম হটস্পার্স থেকে আসা এই ফুটবল তারকা রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগের চার শিরোপা সহ স্প্যানিশ লা লীগার শিরোপা জয়ে ভুমিকা রেখেছেন।

তবে সর্বশেষ চার মৌসুমে ইনজুরির কারণে প্রচুর সংখ্যক ম্যাচে অংশগ্রহন থেকে বিরত থাকতে হয়েছে ওয়েলস সুপার স্টারকে। যা নিয়ে সমালোচনায় মেতে উঠে স্প্যানিশ গণমাধ্যম। গলফ কোর্সে সময় কাটানো এবং ভাষা নিয়ে সংগ্রাম করার কারনেও সমালোচিত হয়েছেন বেল।

আর্সেনালের বিপক্ষে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত সপ্তাহের মধ্যভাগের আরেক ম্যাচে বেলকে বদলী হিসেবে নামানোর আগে অবশ্য জিদান বলেছেন তিনি বেলকে অপমান করেননি। ম্যাচে ৩-২ গোলে জয়লাভ করে রিয়াল মাদ্রিদ। এ সময় জিদান বলেন,‘ সে (বেল) খুব ভাল খেলেছে। তাকে নিয়ে আমি সন্তুষ্ট। আমি জানিনা কি হচ্ছে। সে এখনও আমাদের সঙ্গেই আছে। আমি কোন কিছু পরিবর্তনও করিনি।’

বেলের এজেন্ট জোনাথান বার্নেট ইতোমধ্যে বলে দিয়েছেন যে বেলকে নিয়ে যে কোন চুক্তিই হোকনা কেন সেটি হতে হবে স্থায়ী। কোন ধারের চুক্তিতে তাকে অন্যত্র পাঠানো যাবেনা। তিনি বলেন,‘ তাকে (বেল) ক্লাব থেকে বের করার জন্য কোন অস্থায়ী চুক্তি করা যাবেনা। গ্যারেথ হচ্ছেন এই সময়ের সেরা খেলোয়াড়দের একজন। তাই এই নিশ্চিয়তা দিতে চাই যে, তিনি ধারের খেলোয়াড় হিসেবে অন্য কোন ক্লাবে যাবেন না।’

গত মৌসুমটি খুব খারাপ কেটেছে রিয়াল মাদ্রিদের। চ্যাম্পিয়ন বার্সেলোনার চেয়ে ১৯ পয়েন্টে পিছিয়ে থেকে তৃতীয় অবস্থান নিয়ে শেষ করেছে ঘরোয়া লীগ। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল থেকে তারা বিদায় হয়েছে আয়াক্সের কাছে হেরে।

নতুন করে এই দলবদল সংক্রান্ত জটিলতা মুখোমুখি দাঁড় করে দিয়েছে বেল ও জিদানকে।

আস/এসআইসু

Facebook Comments