বৃষ্টির কাছে হেরে গেল দুদলই

আলোকিত সকাল ডেস্ক

আবার বৃষ্টি, আবার ম্যাচ পরিত্যক্ত! আস্ত বিশ্বকাপটাই যেন পরিত্যক্ত হওয়ার জোগাড়। ম্যাচ পরিত্যক্তের বিশ্ব রেকর্ড গড়া হয়ে গেছে আগেই। এবার সেটাকেও ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় বিশ্বকাপের দ্বাদশ আসর। ট্রেন্ট ব্রিজে গতকাল ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার বহুল প্রতীক্ষিত লড়াইটিও গেল বৃষ্টির পেটে। বল মাঠে গড়ানো তো দূরের কথা, টসের কয়েনও গড়ায়নি।

ইংল্যান্ডের স্থানীয় সময় সকাল ১০.৩০ মিনিটে খেলা শুরু হওয়ার ছিল। তবে ম্যাচ শুরুর ঘণ্টাখানেক আগেই জানা যায়, বৃষ্টির কারণে খেলা বিলম্বিত হবে। নির্ধারিত সময়ে টসও করা সম্ভব হয়নি। এগারোটার দিক একবার বৃষ্টি কমে আসে। উইকেটের কাভারও কিছুক্ষণের জন্য সরিয়ে ফেলা হয়। ম্যাচ শুরুর অপেক্ষায় কনকনে ঠাণ্ডার মধ্যেও দর্শকরা অপেক্ষা করছিলেন। এর কয়েক মিনিট পরই আবার শুরু হয় বৃষ্টি। প্রথমে গুঁড়ি গুঁড়ি হলেও সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ে বৃষ্টির তোড়।

মাঝে বেশ কয়েকবার কমেছিল বৃষ্টির পরিমাণ। তাই বেশ কয়েকবারই মাঠ পরিদর্শনে নামেন আম্পায়াররা। তবে শেষ পর্যন্ত নটিংহামের আবহাওয়ার সঙ্গে পেরে ওঠেনি কেউই। প্রায় পাঁচ ঘণ্টা অপেক্ষা করার পর শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। ফলে ভারত-নিউজিল্যান্ড দুই দলকে পয়েন্ট ভাগাভাগিই করতে হচ্ছে, ১ পয়েন্ট করে পেয়েছে দুই দল। বর্তমানে ৪ ম্যাচে ৩ জয় নিয়ে ৭ পয়েন্ট নিউজিল্যান্ডের। তারা আছে পয়েন্ট তালিকার এক নাম্বারে। ৩ ম্যাচে ভারতের জয় ২টি, তাদের পয়েন্ট এখন ৫।

এবারের আসরে এ নিয়ে চারটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হলো। এর আগে ব্রিস্টলে বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার দুটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায়। সেই দুই ম্যাচের মতো নটিংহ্যামের ম্যাচেও টস করা সম্ভব হয়নি। সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে খেলা সম্ভব হয়েছিল কেবল ৭ ওভার ৩ বল।

আস/এসআইসু

Facebook Comments Box