বিশ্বের জঘন্যতম উইকেটকিপার মুশফিক

আলোকিত সকাল ডেস্ক

ব্যাটসম্যানদের ব্যর্থতায় ভালো শুরুর পরেও ২৪৪ রানের বেশি স্কোর বোর্ডে জমা হয়নি। যা ডিফেন্ড করতে নেমে বোলারদের প্রাণপণ চেষ্টা করে টাইগাররা বোলাররা। মাঝে মুশফিকুর রহিম যদি কেন উইলিয়ামসনের রান আউটের সুযোগটা হেলায় না হারাতেন, তবে টানা দ্বিতীয় জয়ের আনন্দ নিয়েই বৃহস্পতিবার (০৬ জুন) কার্ডিফে পৌঁছাতেন মাশরাফি বিন মর্তুজারা।

নিউজিল্যান্ডের শীর্ষ পত্রিকা ‌‘দ্য স্টাফ’ ক্রিকেটপ্রেমীদের বক্তব্য তুলে ধরে মুশফিককে ‘বিশ্বের জঘন্যতম উইকেটকিপার’ আখ্যা দিয়েছে। ম্যাচশেষে মুশফিককে যেভাবে আগলে রাখেন অধিনায়ক মাশরাফি সে বিষয়টাও তুলে ধরেছে পত্রিকাটি।

বেশ কিছু মন্তব্য তুলে ধরে তাদের ভাষ্য, ‘মুশফিক ব্যাটসম্যান হিসেবে মাস্টারক্লাস হলেও উইকেটকিপার হিসেবে জঘন্য। এমন দ্বৈত পরিচিতি নিয়ে তিনি আর কতদিন চলতে চান?’

উল্লেখ্য, বুধবারের ম্যাচে সাকিব আল হাসানের করা ওভারে রস টেইলরের আহ্বানে সিঙ্গেল নিতে ছোটেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তামিম ইকবাল দুর্দান্ত এক থ্রোয়ে বল পাঠান মুশফিকের কাছে। এখানেই শিশুসুলভ ভুল করে বসেন মুশফিক। তিনি স্টাম্পের পেছনে না থেকে সামনে এসে বল রিসিভ করার চেষ্টা করেন। কিন্তু এর আগেই তার হাতে লেগে স্টাম্প ভেঙে গেলে নিশ্চিত আউটের হাত থেকে বেঁচে যান উইলিয়ামস। এসময় প্রচন্ড ক্ষুব্ধ তামিমকে তেড়ে আসতে দেখা যায় মুশফিকের দিকে।

আস/এসআইসু

Facebook Comments Box