বিশ্বজুড়ে করোনাক্রান্ত ২ কোটি ৪০ লাখের বেশি মানুষ 

৭১কন্ঠ অনলাইন: বিশ্বজুড়ে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে আট লাখ ২২ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। সবশেষ তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৮ লাখ ২২ হাজার ৫২৪ জন। আক্রান্ত হয়েছেন দুই কোটি ৪০ লাখ ৪৩ হাজার ৫৮০ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৬৫ লাখ ৯৩ হাজারের বেশি মানুষ।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৫৯ লাখ ৫৫ হাজার ৭০৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৮২ হাজার ৪০৪ জনের। মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ১৬ হাজার ৬৬৬ জনের। আর আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৭৪ হাজার ১৭৬ জন।

এছাড়া এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় মৃতের সংখ্যা ৫৯ হাজার ৬১২ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৩২ লাখ ৩১ হাজার ৭৫৪ জন। একদিনে ১ হাজার ২৪৩ জনের মৃত্যুতে যুক্তরাষ্ট্রে মোট প্রাণহানি ছাড়িয়েছে ১ লাখ ৮২ হাজার। মোট আক্রান্ত ৬০ লাখের কাছাকাছি। দৈনিক হিসাবে মঙ্গলবার (২৫ আগস্ট) দ্বিতীয় সর্বোচ্চ প্রাণহানি হয়েছে ব্রাজিলে। একদিনে ১২’শর বেশি মৃত্যু হয়েছে দেশটিতে। মোট প্রাণহানি ছাড়িয়েছে ১ লাখ ১৬ হাজার। সবশেষ ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দেখেছে ভারত। প্রায় ৬৭ হাজার নতুন শনাক্তের পাশাপাশি দেশটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৬ জনের।

Facebook Comments Box