বিশ্বকাপ মাতানো সুন্দরীরা

আলোকিত সকাল ডেস্ক

চলছে বিশ্বকাপ ক্রিকেট। এবারের বিশ্বকাপে নানা বিষয়ে থাকছে চমক। ক্রিকেটকে আরও আকর্ষণীয় ও ক্রিকেটের সৌন্দর্য বৃদ্ধিতে নানা পদক্ষেপ হাতে নিয়েছেন বিভিন্ন দেশের টেলিভিশন ও স্পন্সররা।

প্রতিদিনই চোখে পড়ে সুন্দরী তারকারদের যারা উপস্থাপিকা ও ধারাভাষ্যকার হিসেবে বিশ্বকাপ মাতিয়ে চলেছেন। বিশ্বের বিভিন্ন দেশের গণমাধ্যমেও তাদের নিয়ে শোরগোল দেখা যাচ্ছে।

তাদের মধ্যে অন্যতম মিস বাংলাদেশ পিয়া জান্নাতুল। আন্তর্জাতিকভাবে খ্যাত এই মডেল ক্রিকেট নিয়ে বেশ আগ্রহী। তাকে দেখা গেছে ক্রিকেট বিষয়ক নানা অনুষ্ঠান উপস্থাপনা করতে। এবার তিনি বাংলাদেশ টেলিভিশন ও জিটিভির হয়ে সরাসরি অংশ নিচ্ছেন বিশ্বকাপের মাঠে। তার উপস্থাপনা বেশ উপভোগ করছেন দর্শক।

বিভিন্ন দেশের ক্রিকেটপ্রেমীদের সঙ্গে তার খুনসুটি, তারকা ক্রিকেটারদের সঙ্গে কথোপকথন, সাবেক খেলোয়াড়দের সঙ্গে ম্যাচ বিশ্লেষণ প্রশংসা পাচ্ছে।

পিয়ার পাশাপাশি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশে আরও দেখা মিলছে বেশ কয়েকজন সুন্দরীর। তাদের মধ্যে মায়ন্তী ল্যাঙ্গার, রিদিমা পাঠক, সানজানা গ্যানেসান, ইলমা স্মিথ ও জয়নাব আব্বাস সবার নজর কেড়েছেন।

বর্তমানে ক্রিকেট এবং নারী ধারাভাষ্যকারের প্রসঙ্গ উঠলেই যার নামটি সবার প্রথমে সামনে আসে তিনি হলেন মায়ন্তী ল্যাঙ্গার। ভারতের ম্যাচ কিংবা বড় কোনো টুর্নামেন্ট মানেই টেলিভিশনের পর্দায় মায়ন্তীর উপস্থিতি। বিশ্বখ্যাত ক্রিকেটারদের সঙ্গে ম্যাচ নিয়ে আলোচনা ও বিশ্লেষণ করতে দেখা যায় এই সুন্দরীকে।

মায়ন্তীর মতোই এবারের বিশ্বকাপে আলো ছড়াচ্ছেন অভিনেত্রী থেকে ক্রিকেট অনুষ্ঠান উপস্থাপিকা হয়ে ওঠা রিদিমা পাঠকও। কয়েক দিন আগেও দর্শকদের কাছে তিনি কেবল একজন অভিনেত্রীই ছিলেন। চলতি বিশ্বকাপ এই লাস্যময়ী মডেল ও অভিনেত্রীকে উপস্থাপিকা হিসেবে পরিচিত করে তুলল।

তবে বিশ্বকাপে এবার সবচেয়ে আলোচিত নারী পাকিস্তানি সুন্দরী জয়নাব আব্বাস। রূপ ও সৌন্দর্যে এরই মধ্যে তিনি ঝলক দেখিয়েছেন ক্রিকেটের বিশ্বমঞ্চে। বেশ কয়েকজন নারী এবারের বিশ্বকাপে বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনার সঙ্গে যুক্ত আছেন। তবে এদের মধ্যে কেবল তিনজন রমণীরই আইসিসির সঙ্গে চুক্তি রয়েছে। এই তিন নারীর মধ্যে জয়নাব আব্বাস একজন।

২০১৪ সালের মিস ইন্ডিয়া প্রতিযোগিতার ফাইনালিস্ট ছিলেন তিনি। এরপর ক্যারিয়ার শুরু করেন মডেল হিসেবে। তবে মিষ্টি মেয়ে সানজানা গ্যানেসান আলোচনায় আসেন আইপিএলে উপস্থাপনার মধ্য দিয়ে।

এবারের ক্রিকেট বিশ্বকাপেও তিনি অংশ নিচ্ছেন স্টার নেটওয়ার্কের হয়ে। শিক্ষাজীবনে ইঞ্জিনিয়ারিংয়ে গোল্ড মেডেল পাওয়া সানজানা বিশ্বকাপে বেশ ভালোই প্রশংসা পাচ্ছেন। প্রাণবন্ত উপস্থাপনা দিয়ে আলোচনায় এসেছেন দক্ষিণ আফ্রিকার সুন্দরী ইলমা স্মিথও। ইলমার ক্যারিয়ারের শুরুটা একজন আরজে (রেডিও জকি) হিসেবে।

এর আগে ২০১০ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত রাগবি বিশ্বকাপেও সঞ্চালনার দায়িত্ব পালন করতে দেখা গেছে তাকে।

আস/এসআইসু

Facebook Comments Box