বিশ্বকাপ জিততে পারে নিউজিল্যান্ডও

আলোকিত সকাল ডেস্ক

বিশ্বকাপের এবারের আসরে পর এক ম্যাচ জিতেই চলেছে নিউজিল্যান্ড। ভারতের বিপক্ষে ১টি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়া ছাড়া বাকি খেলা ৫ ম্যাচেই জয় তুলে নিয়েছে কেন উইলিয়ামসনের দল। গতকাল শনিবার (২২ জুন) তো ওয়েস্ট ইন্ডিজের মুখ থেকে জয় ছিনিয়ে এনেছে কিউইরা। তাতেই অলিখিতভাবে সেমিফাইনাল নিশ্চিত করেছে ফেলেছে গত বিশ্বকাপের রানার্স-আপরা।

ব্যাটিং-বোলিং দুই বিভাগেই দুর্দান্ত ফর্মে রয়েছে নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। সবচেয়ে বড় কথা দলের অধিনায়ক কেন উইলিয়ামসন দুর্দান্ত ব্যাটিং করে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। এ ব্যাপারটিই আশাবাদী করে তুলেছে সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে।

ঘরের মাঠে আয়োজিত ২০১৫ বিশ্বকাপে এই ম্যাককালামের নেতৃত্বেই ফাইনাল খেলে নিউজিল্যান্ড। যদিও অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা জেতা হয়নি ব্ল্যাকক্যাপদের। কিন্তু ম্যাককালাম মনে করে, এই নিউজিল্যান্ডের বিশ্বকাপ জেতার সম্ভাবনা রয়েছে।

কিউইদের আন্ডারডগ হিসেবে না নিতে বলে ম্যাককালাম বলেন, ‘অনেকে নিউজিল্যান্ডকে আন্ডারডগ বলেন কিন্তু তারা আমাদের কখনো এরকম খেলতে দেখেনি। বিশ্বকাপে নিউজিল্যান্ডের ইতিহাস বরাবরই বেশ বেশ বেশ… ভালো। আমার যতদূর মনে পড়ে, অস্ট্রেলিয়ার পর আমরাই বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ জেতা দল।’

সেমিফাইনালের সম্ভাব্য চার দল হিসেবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও নিউজিল্যান্ডকে ধরে নিয়ে ম্যাককালাম আরও বলেন, ‘প্রয়োজনের মুহূর্তে যেই দল জ্বলে উঠতে পারবে তারাই শিরোপা জিতবে। আমার বিশ্বাস নিউজিল্যান্ডের সেই সামর্থ্য আছে।’

আস/এসআইসু

Facebook Comments Box