‘বিশ্বকাপ এখন বোলারদের জন্য কঠিন’

আলোকিত সকাল ডেস্ক

ক্যারিয়ারের শুরুর দিকে মজা করেই বলা হতো, বোমা মেরেও হয়তো তার মুখ থেকে এক-দুই শব্দের বেশি বের করা যাবে না। বল হাতে তিনি যতোটা রহস্যময় ব্যাটসম্যানদের কাছে, ঠিক ততোটাই দুর্বোধ্য সাংবাদিকদের কাছেও। যে কোনো প্রশ্নের জবাবে এক-দুই শব্দ বলতে পারার অদ্ভুত এক ক্ষমতা যেনো প্রকৃতিপ্রদত্ত তার।

সেই মোস্তাফিজুর রহমানই এবার বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে কথা বলেছেন মন খুলে, জানিয়েছেন ক্রিকেটের সবচেয়ে বড় আসরের ব্যাপারে নিজের রোমাঞ্চের কথা। এছাড়াও কথা বলেছেন নিজের লক্ষ্য ও সম্ভাব্য চ্যালেঞ্জের নিয়েও।

‘বিশ্বকাপ আমাদের ক্রিকেটের সবচেয়ে বড় ইভেন্ট। এখানে সবাই খেলতে চায়, সবার লক্ষ্য থাকে ভালো কিছু করার। আমাদের মানসিকতাও সে রকমই। মাত্রই ইনজুরি থেকে সেরে উঠছি। এখন পূর্ণ ছন্দ ফিরে পাওয়ার ব্যাপারে আশাবাদী। প্রথমবার বিশ্বকাপে যাচ্ছি। অনেক উত্তেজিত অবশ্যই’- বলছিলেন মোস্তাফিজুর রহমান।

তবে যতোটা রোমাঞ্চিত তিনি বিশ্বকাপ খেলার ব্যাপারে, ঠিক ততোটাই সচেতন এ ইভেন্টের উইকেট ও আইসিসির চাওয়ার ব্যাপারে। সবাই এখন শুধু রান আর রান চায় বলে বোলারদের কাজটা অনেক কঠিন হবে মেনে সেভাবেই নিজেকে প্রস্তুত করেছেন মোস্তাফিজ।

‘বিশ্বকাপ এখন বোলারদের জন্য কঠিন হয়ে গেছে। এখন খেলাটাই এমন হয়ে গেছে যে সবাই শুধু রান চায়। দর্শক বলেন বা আয়োজক বলেন, সবাই শুধু রান চায়। আগে যেমন বোলারদেরও সমান সুযোগ থাকতো, এখন যে কোনো উইকেটে রান করা সহজ হয়। এমন উইকেটে চ্যালেঞ্জ বলতে বোলারদের লক্ষ্য থাকবে ভালো জায়গায় বোলিং করা। এটা করতে পারলে যে কোনো বোলারের জন্যই ভালো হবে।’

আস/এসআইসু

Facebook Comments