বিশ্বকাপে আমিরের ভাগ্য চিকেনপক্সে

আলোকিত সকাল ডেস্ক

ইংল্যান্ডের মাটিতেই ফাস্ট বোলার মোহাম্মদ আমিরের দুর্দান্ত বোলিংয়ে দুই বছর আগে চ্যাম্পিয়ন্স ট্রফি ঘরে তুলেছিল পাকিস্তান। এবার ইংল্যান্ডের মাটিতেই বসছে বিশ্বক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর।

কিন্তু পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতানো আমির নেই পাকিস্তানের বিশ্বকাপ দলে। তবে চলমান ইংল্যান্ড সিরিজে পারফর্মেন্স করে বিশ্বকাপ দলে আসার সুযোগ থাকলেও চিকেনপক্সের কারণে শেষ হতে পারে বিশ্বকাপে খেলার স্বপ্ন।

আগামী ২৯ মে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপ। ২৩ তারিখ পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াড পরিবর্তন করা যাবে। হাতে আছে মাত্র ১০ দিন। এদিকে আমির ইংল্যান্ড সিরিজের দলে থাকলেও চিকেনপক্সে আক্রান্ত হয়ে এখন আছেন পরিবারের সঙ্গে। আগামীকাল মঙ্গলবার তৃতীয় ম্যাচ খেলতে নামবে পাকিস্তান। কিন্তু আমিরের খেলার সম্ভাবনা নেই এই ম্যাচে খেলার।

পাঁচ ম্যাচ সিরিজের শেষ দুই ম্যাচেও খেলতে পারবেন কি না, এখনো নিশ্চিত নয় পাক টিম ম্যানেজমেন্ট। এ ক্ষেত্রে কোনো ম্যাচ না খেলেই বাজে ফর্মে থাকা আমিরের সামনে বিশ্বকাপের দুয়ার খোলার কোনো সম্ভাবনা নেই।

চ্যাম্পিয়ন্স ট্রফির এই ফাইনাল থেকে শুরু করে এখন পর্যন্ত ১৪ ম্যাচে আমির নিয়েছেন মাত্র পাঁচ উইকেট। তার বাজে পারফর্মেন্সের কারণেই বাদ পড়েছেন বিশ্বকাপ দল থেকে।

‌আস/এসআইসু

Facebook Comments Box