বিশ্বকাপে আমাদের নির্মম হতে হবে: পাকিস্তান কোচ

আলোকিত সকাল ডেস্ক

চলতি বিশ্বকাপের একাদশ ম্যাচে শুক্রবার (০৭ জুন) শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। টুর্নামেন্টে উভয় দলেরই এটি হবে তৃতীয় ম্যাচ। পরাজয় দিয়ে টুর্নামেন্ট শুরুর পর দ্বিতীয় ম্যাচেই স্বাগতিক ও ফেবারিট ইংল্যান্ডের বিপক্ষে জয় পায় পাকিস্তান। এতে টানা ১১ ওয়ানডে ম্যাচে পরাজয়ের বৃত্ত থেকে বেড়িয়ে আসতে সক্ষম হয় উপমহাদেশের দলটি।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে পরাজয়ের পর ঘুড়ে দাঁড়ানোয় দলের প্রশংসা করেন পাকিস্তান কোচ মিকি আর্থার।

বার্তা সংস্থা এএফপিকে তিনি বলেন, এমন বিশ্বাস ও তীব্রতা নিয়ে খেলতে দেখাটা সত্যিই আনন্দের। আমরা জানি আমাদের তিন বিভাগ একত্রে জ্বলে উঠলে আমরা যে কোনো দলকে হারাতে পারি। এখন আমাদের ধারাবাহিক ও নির্মম হতে হবে।

ইংল্যান্ডের শক্তিশালী বোলিং আক্রমণের বিপক্ষে অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ, বাবর আজম এবং সরফরাজ আহমেদের হাফ সেঞ্চুরিতে পাকিস্তান ৮ উইকেটে ৩৪৮ রান করে। জবাবে পেসার ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমির এবং লেগ স্পিনার সাদাব খানের বোলিং নৈপুণ্যে ইংল্যান্ডেকে ৫০ ওভারে ৩৩৪/৯ আটকে দেয় পাকিস্তান।

আর্থার বলেন, বাজেভাবে শুরু করার পর ভালো ব্যাটিং করার জন্য ছেলেদের ক্ষুধা ও একাগ্রতা, বোলারদের কঠিন লড়াই আপনারা দেখেছেন। সুতরাং সামনের ম্য্যাচগুলোতেও ভাল করার করার এটার পুনরাবৃত্তি ঘটাতে হবে।

১৯৭৫ সালে বিশ্বকাপ শুরু হওযার পর এ পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে সাত ম্যাচে মুখোমুখি হওয়া সব কটিতেই জয়ী হয়েছে পাকিস্তান। গত শনিবার কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০ উইকেটে পরাজিত হওয়া ম্যাচে ফাস্ট বোলিংয়ে শ্রীলঙ্কা দলের দুর্বলতা ছিল চোখে পড়ার মতো।

আস/এসআইসু

Facebook Comments Box