বার্সার ব্যাপারে মুখ খোলা উচিত নেইমারের

প্রাক মৌসুমের আনুষ্ঠানিক দল বদলের দরজা খুলেছে ১ জুলাই। কিন্তু দল বদল নিয়ে নেইমার তার আগে থেকেই সরব। শুরুতে রিয়াল মাদ্রিদ নিয়েই বেশি উচ্চারিত হয়েছে তার নাম। পরে বার্সায় ঘুরে গেছে। পিএসজির সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে নেইমারের। তিনি আবার স্পেনে ফিরতে চান। বার্সাও তার ব্যাপারে আগ্রহী। কয়েক দফা যোগাযোগও হয়েছে দুই ক্লাবের। কিন্তু এখন পর্যন্ত ফলপ্রসূ হয়নি আলাপ।

নেইমারের ফেরার ব্যাপারে ইতিবাচক মেসি-সুয়ারেজরা। জেরার্ড পিকে যেভাবে কথা বললেন মনে হচ্ছে তিনিও চান নেইমার আবার কাতালান শিবিরে ফিরুক। নেইমার বার্সায় আসতে চান কি-না খোলাসা করতে বলেছেন তিনি, ‘আমি মনে করি বার্সায় ফেরা নিয়ে নেইমারের কথা বলা উচিত। সে দুর্দান্ত ফুটবলার। নিঃসন্দেহে এই ড্রেসিংরুম, এই শহর, এখানকার দর্শকরা ভালো করে জানে। তা ছাড়া ব্যক্তিগতভাবে আমার সঙ্গেও নেইমারের ভালো সম্পর্ক রয়েছে। এসব নিয়ে কথাও হয় মাঝে মধ্যে। ব্যক্তিগতভাবে এ ব্যাপারগুলো নিয়ে কিছু বলা যায় না। তার উচিত নিজের মতামত তুলে ধরা।’

দুই মৌসুম আগে ২২২ মিলিয়ন ইউরোর রেকর্ড গড়ে বার্সা থেকে প্যারিসে যান নেইমার। তখনও তার দল-বদল নিয়ে অনেক নাটক হয়েছে। তখন বার্সা কর্তাদের মতের বিরুদ্ধে গিয়ে প্যারিসে যান নেইমার। তাতে বার্সার সঙ্গে বৈরী সম্পর্কও তৈরি হয় তার। রিয়ালে ফেরার গুঞ্জনে সেটা আরও প্রকট হয়। তবে তার বার্সায় ফেরার ইঙ্গিতে এজেন্টরা কথা বলতেন।

তবে গুঞ্জন যেহেতু হচ্ছে পিকে এর একটা সুরহা চান, ‘সে পিএসজির তারকা, দলটার সবকিছু জেতার সামর্থ্য আছে। সে প্যারিস ছাড়ুক এটা অনেকেই চায় না, আমি বলব এটা বেশ জটিল একটা ইস্যু। আমি এর বাইরে বেশি কিছু বলতে পারব না। অপেক্ষায় আছি, দেখা যাক কী হয়।’ ২০১৩ থেকে ২০১৭ সাল পর্যন্ত লম্বা একটা সময় স্পেনে কাটিয়েছেন নেইমার। পিএসজিতে যান দলটিকে প্রথমবার চ্যাম্পিয়নস ট্রফি জেতাতে। কিন্তু প্যারিসের দলটি এখনও সেই লক্ষ্য থেকে বেশ দূরে ভেবেই হয়তো ক্লাব ছাড়তে চান নেইমার।

Facebook Comments