বাজেট যুগোপযোগী, জনগণের প্রত্যাশা পূরণের অনন্য দলিল: সেতুমন্ত্রী

আলোকিত সকাল ডেস্ক

সদ্য উপস্থাপিত বাজেট নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাজেট যুগোপযোগী, জনকল্যাণমুখী এবং আ.লীগের ইশতেহারের সঙ্গে সঙ্গতিপূর্ণ। বাজেট নিয়ে হতাশার কিছু নেই। জনগণের প্রত্যাশা পূরণে এ বাজেট অনন্য সাধারণ দলিল বলে মনে করে আওয়ামী লীগ।

শনিবার (১৫ জুন) সকালে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুন প্রস্তাবিত বাজেট নিয়ে দলের পক্ষ থেকে করা সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন। ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাজেট নিয়ে কিছু মহলের নেতিবাচক সমালোচনার জবাবে কাদের বলেন, বাজেটে কোথাও কোনো নেগেটিভ বিষয় নেই। এটা জনবান্ধব পজেটিভ বাজেট।

তিনি বলেন, বাজেট নেগেটিভ তাদের দৃষ্টিতে যাদের দৃষ্টিতে শেখ হাসিনা সরকার ‘যারে দেখতে নারি, তার চলন বাঁকা’। এ বাজেট নিয়ে বিরূপ মন্তব্য ও বিদ্বেষমূলক কথা যারা বলছেন তারা আওয়ামী বিদ্বেষ থেকে মনগড়া এসব কথা বলেন। মনগড়া ব্যাখ্যা দিলে চলবে না, যুক্তি দিয়ে উপস্থাপন করতে হবে।

বাজেট নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গত ১০ বছর ধরে বিএনপি প্রত্যেকটা বাজেট সম্পর্কে এ ধরনের মনোভাব দেখিয়েছে। কিন্তু প্রতিটা বাজেট বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে উপনীত হতে যাচ্ছে। বাজেট নিয়ে তাদের বিরূপ সমালোচনা মনগড়া গতানুগতিক। এটা তাদের নেগেটিভ রাজনীতি, নেগেটিভ মানসিকতারই প্রতিফলন।

ওবায়দুল কাদের বলেন, প্রান্তিক জনগোষ্ঠী, অদম্য তারুণ্য, প্রতিবন্ধীসহ অনগ্রসর মানুষের কাছে এ বাজেট পৌঁছে গেছে। তাদের স্বপ্ন পূরণেই এ বাজেট।

সরকার বাজেট বাস্তবায়নকে চ্যালেঞ্জ হিসেবে দেখছে জানিয়ে কাদের বলেন, বাজেট বাস্তবায়ন সবসময় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ আমরা গ্রহণ করেছি। বাজেট বাস্তবায়নে শেখ হাসিনার সরকারের নতুন মন্ত্রিসভা নতুন স্পিরিট নিয়ে এ চ্যালেঞ্জ অতিক্রম করবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আহমদ হোসেন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

আস/এসআইসু

Facebook Comments Box