বাংলাদেশ দলে জায়গা নেই মাশরাফির

আলোকিত সকাল ডেস্ক

বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দলের চেঞ্জমেকারের নাম মাশরাফি বিন মতুর্জা। বাংলাদেশ দলকে এক সুঁতোয় গেথে রাখার কাজটা ভালোভাবেই করতে পারেন তিনি। তাছাড়া তার নেতৃত্বে যে বাংলাদেশ ক্রিকেটের উন্নতি হয়েছে তা বলার অপেক্ষা রাখে না। বাংলাদেশের সফল একজন অধিনায়ক মাশরাফি।

এদিকে প্রায় দেড় যুগের আন্তর্জাতিক ক্যারিয়ারে দুই অ্যাংকেল মিলিয়ে ১০ বার ডাক্তারের ছুরির নিচে নিজেকে সপে দিয়েছেন মাশরাফি।

কিন্তু তারপরেও তাকে কেউ ধরে রাখতে পারেনি। দলকে ভালোবেসে, দেশকে ভালোবেসে দেশের জন্য লড়ে যাচ্ছেন তিনি। তাইতো তিনি অন্যদের তুলনায় আলাদা। গোটা দুনিয়া জুড়েই রয়েছে তার খ্যাতি।

কিন্তু সাবেক ভারতীয় পেসার অজিত আগারকার বাংলাদেশ দলে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজারই জায়গা দেখেন না। তবে তিনি এও মনে করেন মাশরাফির অভিজ্ঞতা অনেক, তাই এ মুহূর্তে তাকে বাদ দেওয়া বাংলাদেশের পক্ষে সম্ভব নয়।

ভারতের সাবেক পেসার অজিত আগারকার যেমন মনে করেন ফর্ম বিচারে নাকি বাংলাদেশ দলে জায়গা পাওয়ারই কথা নয় অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। তবে তিনি এটাও বলেছেন মাশরাফির অভিজ্ঞতার কারণে তাকে দল থেকে বাদ দিতে পারবে না বাংলাদেশ।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পরপরই ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর ‘ম্যাচ ডে’ নামের এক ভিডিও টকশোতে মাশরাফিকে নিয়ে নিজের বিশ্লেষণ দিয়েছেন আগারকার। তবে মাশরাফি যে বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ অংশ সেটি বলতে ভোলেননি এই সাবেক পেসার, ‘আমি জানি মাশরাফিকে বাদ দেয়া বাংলাদেশের পক্ষে সম্ভব না, কিন্তু আমার কথা হচ্ছে যে, তার বর্তমান ফর্মের মাধ্যমে তিনি কোনো মতেই মূল একাদশে সুযোগ পান না।’

মাশরাফি বাংলাদেশ দলের অবিচ্ছেদ্য অংশ। মাশরাফিকে যেহেতু বাদ দেওয়া যাবে না তাই আগারকারের মতে, ‘মোসাদ্দেকের বদলে কাউকে দলে আনতে পারে বাংলাদেশ।’

আস/এসআইসু

Facebook Comments Box