বরিশাল শহরের বাইরে থেকেও প্রতিযোগিতায় সামনে চলে এসেছে ইমপেল প্রিপারেটরি এন্ড হাইস্কুল

বরিশাল এস এল টি তুহিন

সরকারি অনুদান আর শহরের প্রতিযোগিতামূলক পরিবেশের বাইরে থেকেও অনেক এতিম হতদরিদ্র ছেলে মেয়েও এখান থেকে কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে। বরিশালের গরিয়ার পাড় এলাকার কলাডেমায় ৩০ নংওয়ার্ডে ২০০৩ সালে মাত্র ৬৪ জন ছাত্র/ছাত্রী নিয়ে যাত্রা শুরু করে ইমপেল প্রিপেটার স্কুল।

তারই ধারাবাহিকতায় এখন স্কুলে ছাত্র/ছাত্রী ৫২০ জন।ইমপেল প্রিপারেটি এন্ড হাই স্কুলের অধ্যক্ষ মোঃআব্দুস সালাম জানায় গত বছর ৮ম শ্রেণীতে ট্যালেন্টপুলে ১ জন সাধারণ বৃত্তি পেয়েছে ৬ জন। ব্যতিক্রমধর্মী পাঠদান পদ্ধতি, ক্লাসের পড়া ক্লাসে আদায় করা সর্বোপরি ছাত্র-শিক্ষক অভিভাবক ও প্রশাসনে কঠোর নজরদারি ও সার্বিক সহযোগিতার ফলে প্রতিষ্ঠানটি এ পর্যায়ে আসতে সক্ষম হয়েছে।

তিনি জানায় প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে আমাদের স্কুল অন্যসব প্রাইভেট স্কুলের তুলনায় কম খরচে পাঠ দান দিয়ে থাকি তিনি আরও বলেন সকলেও সহযোগিতা পেলে দক্ষিণ অঞ্চলের মধ্যে অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে থাকতে পারবো।

৭ম শ্রেণীর ছাত্রী নুসরাত জানায় তাদের নিয়মিত প্রজেক্টের এর মাধ্যমে ডিজিটাল ক্লাস নেওয়া হয়।

স্কুল কমিটির পক্ষ থেকে জানানো হয়। শিক্ষাই সকল উন্নয়ন অগ্রগতির চাবিকাঠি। এ মহৎ লক্ষকে সামনে রেখে গড়ে তুলেছে শিক্ষা প্রতিষ্ঠানটি।ইমপেল প্রিপেটার এন্ড স্কুল এর অন্যতম। অতীতের মতো সকলের সহযোগিতা অব্যাহত থাকলে আমরা সহজে অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছতে সক্ষম হবো।

আস/এসআইসু

Facebook Comments