বরগুনার পথে শতাধিক আইনজীবী, নেপথ্যে মিন্নি!

আলোকিত সকাল ডেস্ক

আয়েশা সিদ্দিকা মিন্নিকে আইনি সহায়তা দিতে বরগুনা যাচ্ছেন শতাধিক আইনজীবী। শনিবার ঢাকা, বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠি থেকে শ’ আইনজীবীর একটি দল বরগুনার উদ্দেশে রওনা দিয়েছেন।

রোববার তারা কারাগারে মিন্নির সঙ্গে স্বাক্ষাৎ করে ওকালতনামায় স্বাক্ষর নেবেন। এরপরই বরগুনা আদালতে মিন্নির জামিনের বিষয়ে আইনি পদক্ষেপ নেবেন তারা।

বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী জেডআই খান পান্না বলেন, শনিবার ঢাকা থেকে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের (আসক) আইনজীবীরা, বরিশাল, পটুয়াখালী ও ঝালকাঠি থেকে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) সহ বিভিন্ন মানবাধিকার সংগঠনের আইনজীবীরা বরগুনার পথে যাত্রা করেছেন। রোববার থেকে মিন্নির জামিনের জন্য চেষ্টা চালানো হবে।

তিনি আরও বলেন, বরগুনা থেকে সুপ্রিম কোর্ট পর্যন্ত আইনি লড়াইয়ের প্রস্তুতি নিয়েছি। দেশের সকল আইনজীবীদের সহানুভূতির জন্য এবং মানবাধিকার প্রতিষ্ঠার ভূমিকা স্বরণীয় হয়ে থাকবে।

জেড আই খান পান্না যোগ করেন, জাতির কাছে একটা ভুল বার্তা গেছে যে, বরগুনা আইনজীবী সমিতি মিন্নিকে আইনি সহায়তা দিবে না। কিন্তু সমিতির নের্তৃবৃন্দ আমাকে জানিয়েছেন যে, তারা এ ধরনের কোনো সিদ্ধান্ত নেননি। তারাও মিন্নিকে আইনি সহায়তা দেবেন বলে আমাকে জানিয়েছেন।

আস/এসআইসু

Facebook Comments