বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আপনাদের প্রয়োজন

আলোকিত সকাল ডেস্ক

জেলা পরিষদ চেয়ারম্যানদের উদ্দেশে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আপনাদের প্রয়োজন। কারণ আপনাদের রাজনৈতিক অনেক অভিজ্ঞতা রয়েছে। আমাদেরকে পরামর্শ দিবেন আর মনযোগ দিয়ে কাজ করবেন। তাহলেই সোনার বাংলা নির্মাণ করা সম্ভব।

রোববার রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে জেলা পরিষদের চেয়ারম্যানদের সঙ্গে (৬১ জেলা, ৩ পার্বত্য জেলা ব্যতীত) মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, নাগরকিদের সেবা দিতে জেলা পরিষদ, উপজেলা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের আরো শক্তিশালী ভূমিকা পালন করতে হবে। কারণ আপনারা বঙ্গবন্ধুর সৈনিক। সে জায়গা থেকে আপনাদের কাছে নাগরিকদের অনেক চাওয়া আছে। তাদের চাহিদা পূরণ করতে আপনারা মনযোগ দিয়ে কাজ করেন। তাহলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরনে সোনার বাংলাদেশ তৈরি হবে।

তিনি বলেন, স্থানীয় সরকারই পারে মানুষকে ঐক্যবদ্ধ করতে। স্থানীয় সরকার শক্তিশালী করার অর্থ হলো জনসাধারণের দৌড়গোড়ায় সেবা পৌঁছে দেয়া। কাজেই সেবা প্রার্থীরা যাতে কাঙ্খিত সেবা সহজে পেতে পারে সে ব্যবস্থা নিতে হবে।

মন্ত্রী বলেন, আপানারা আমাদের দিয়ে কাজ করিয়ে নিবেন। কোথাও কোন সমস্যা হলে সেটা আমরা সমাধান করব। আপনারা নাগরিকদের সেবা দিতে আরো মনযোগী হন। তাদের সেবা দিতে রাস্তা-ঘাট, হাসপাতালসহ নানা অবকঠামো তৈরি করব। দেশকে উন্নতির শিখরে পৌঁছাব এরজন্য আপনাদের পরামর্শ ও কাজের সৃজনশীলতা প্রয়োজন।

স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় জেলা পরিষদের চেয়ারম্যানরা ছাড়াও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জেলা পরিষদের চেয়ারম্যানরা তাদের পদমর্যাদা পুননির্ধারণসহ বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেন। মন্ত্রী তাদের বক্তব্য শোনেন এবং আশ্বস্ত করে বলেন যৌক্তিক দাবিগুলো ধীরে ধীরে বাস্তবায়ন করা হবে।

আস/এসআইসু

Facebook Comments