বগুড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ১০ লাখ টাকার অবৈধ ওষুধ জব্দ

নিজস্ব প্রতিনিধি

বগুড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে শহরের গোহাইল সড়কের একটি ওষুধের গুদামে থেকে ১০ লাখ টাকার নিষিদ্ধ ওষুধ জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে ওষুধ জব্দের পাশাপাশি আদালত ওই গুদামের মালিককে ১ লাখ টাকা জরিমানা করেছেন। জব্দ হওয়া এসব ওষুধের গুদামটি শহরের গোহাইল সড়কের অনন্য মেডিকেল নামের একটি দোকানের।

ওই দোকানের মালিকের নাম শামছুর রহমান। তিনি ওই এলাকার একজন ওষুধ বিক্রেতা। স্থানীয় সূত্রে জানা যায়, বাজারে অনুমোদন নেই এমন বিদেশি ওষুধ রাখার অভিযোগ পেয়ে সেখানে অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মো. জহুরুল ইসলাম। অভিযানে বগুড়া জেলা ড্রাগ সুপার আহসান হাবীবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও ছিলেন। ড্রাগ সুপার আহসান হাবীব বলেন, জেলা ড্রাগ কার্যালয় শহরের ছোট ছোট দোকানিদের মাধ্যমে ওষুধের ওই গুদামটির সন্ধান মেলে। এরপর আজ দুপুরে অভিযান চালানো হয়। অভিযানে গুদামে থেকে মোট ২৪ কার্টন অনুমোদনহীন ওষুধ পাওয়া গেছে।

এগুলো বাংলাদেশে বাজারজাত করা নিষিদ্ধ। জব্দ করা ওই ওষুধের বাজারমূল্য অন্তত ১০ লাখ টাকা। পরে এসব ওষুধ জেলা প্রশাসন ভবনের সামনে নষ্ট করা হয়। নির্বাহী হাকিম জহুরুল ইসলাম বলেন, ওই গুদামে পাওয়া সব ওষুধ বাংলাদেশে নিষিদ্ধ। তবে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে এসব ওষুধ শামছুর রহমান তাঁর দোকানে বিক্রি করতেন। এটি ওষুধ আইনে অপরাধ। তাই আইন অনুসারে শামছুর রহমানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। শামছুর রহমানের দাবি, নকল ওষুধ সম্পর্কে তাঁর কোনো জ্ঞান নেই। তিনি দীর্ঘদিন ধরেই এসব ওষুধ বিক্রি করেন।

আস/এসআইসু

Facebook Comments