ফের কেন্দ্রীয় চরিত্রে মৌসুমী

আলোকিত সকাল ডেস্ক

মুক্তিযুদ্ধের প্রতি অন্যরকম এক সম্মানবোধ থাকার দরুন প্রাণের টানেই বার বার মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রে অভিনয় করেন চিত্রনায়িকা মৌসুমী। সেই ধারাবাহিকতায় এবার আরও একটি মুক্তিযুদ্ধের চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হলেন তিনি। চলচ্চিত্রটি নাম ‘অর্জন-৭১’। মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশ বাহিনীর অবদানকে উপজীব্য করে ছবিটির গল্প। এতে মৌসুমীর বিপরীতে দেখা যাবে শতাব্দী ওয়াদুদকে। এমনটিই জানিয়েছেন ছবির নির্মাতা মির্জা সাখাওয়াত হোসেন।

মৌসুমী বলেন, মঙ্গলবার সন্ধ্যায় চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছি। এতে আমি অভিনয় করব ফিরোজা চরিত্রে। ১৬ জুলাই এফডিসিতে ‘অর্জন-৭১’ ছবির মহরত অনুষ্ঠিত হবে। এর আগেও আমি মুক্তিযুদ্ধের সিনেমায় অভিনয় করেছি। এ ধরনের যতগুলো সিনেমা আমার মুক্তি পেয়েছে, সবগুলোই প্রশংসিত হয়েছে। আমার বিশ্বাস এ সিনেমাটিও সেই ধারা অব্যাহত রাখবে।’

ছবির গল্প প্রসঙ্গে নায়িকা বলেন, মুক্তিযুদ্ধে পুলিশ অফিসার আবদুল কাদের মিয়ার বিশাল অবদান ছিল। সেই সময় তিনি পঞ্চগড়ের দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ছিলেন। ওই বছরই ১ জুন তাকে গুলি করে হত্যা করা হয়। ছবিতে মুক্তিযোদ্ধা আবদুল কাদের মিয়ার চরিত্রে অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ। আর তার স্ত্রীর চরিত্রে দেখা যাবে মৌসুমীকে। এফডিসি, রাজারবাগ পুলিশলাইনসহ উত্তরবঙ্গের বিভিন্ন স্থানে এর শুটিং করা হবে। নির্মাণের পাশাপাশি ছবির চিত্রনাট্য, সংলাপ লিখেছেন মির্জা সাখাওয়াত হোসেন নিজেই।

আস/এসআইসু

Facebook Comments