প্রতি বছর ১৫ লাখ মানুষের কর্মসংস্থান করছে সরকার

আলোকিত সকাল ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, দেশকে বেকারত্বের অভিশাপ থেকে মুক্ত করতে প্রতি বছর ১৫ লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছে সরকার। আর এই সুযোগ কাজে লাগাতে কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণের প্রতি জোর দিয়েছে সরকার।

শনিবার (২৭ জুলাই) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সিলেট-১ সংসদীয় এলাকার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রধান ও ম্যানেজিং কমিটির সভাপতিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ড. মোমেন আরও বলেন, উন্নয়নের মহাসড়কে দেশ এগিয়ে চলছে। সেই উন্নয়নের হাল ধরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা না গেলে উন্নয়নের মহাসড়কে আমরা হোঁচট খাব। কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো কষ্টসাধ্য হয়ে দাঁড়াবে। তাই সরকার শিক্ষাখাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে।

সিলেট জেলা প্রশাসন ও শিক্ষা প্রকৌশল অধিদফতরের উদ্যোগে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কাজী এম. এমদাদুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. মো. মাহামুদ-উল-হক, শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালা।

মতবিনিময় সভার শুরুতে জানানো হয় সিলেট-১ সংসদীয় এলাকার ৬০টি শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণ ও সংস্কারের জন্য ১৭২ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

সভা শেষে পররাষ্ট্রমন্ত্রী সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের হাতে দেশজ ও ঔষধি গাছের গাছের চারা তুলে দেন।

আস/এসআইসু

Facebook Comments