প্রতিষ্ঠাবার্ষিকীতে জমকালো আয়োজন আওয়ামী লীগের

আলোকিত সকাল ডেস্ক

জমকালো আয়োজনে ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে যাচ্ছে দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগ। এ উপলক্ষে এরই মধ্যে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে দলটি। প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে রাজধানীসহ দেশের সব জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে দলীয় কার্যালয় সুসজ্জিতসহ আলোকসজ্জা করেছে দলটি। এরই মধ্যে সম্পন্ন হয়েছে প্রতিষ্ঠাবার্ষিকীর সকল প্রস্তুতি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার সূর্যদয়ের সাথে সাথে কেন্দ্রীয় কার্যালয় ও দেশব্যাপী আওয়ামী লীগ দলীয় কার্যালয়গুলোতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনটি শুরু করা হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন।

তিনি জানান, রোববার সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার সকাল ১১ টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের একটি প্রতিনিধি দল শ্রদ্ধা নিবেদন করবেন। যেখানে থাকবেন সভাপতিমন্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, কেন্দ্রীয় সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ,কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় সদস্য এস. এম কামাল হোসেন ও মারুফা আক্তার পপি।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি হিসেবে পরদিন সোমবার বিকাল ৪টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র দলের আলোচনা সভা হবে। যেখানে সভাপতিত্ব করবেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনা সভায় দেশের বরেণ্য বুদ্ধিজীবী ও জাতীয় নেতারা থাকবেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে যথাযথ মর্যাদায় প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার জন্য আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সকল জেলা, উপজেলাসহ সকল স্তরের নেতা-কর্মী, সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আস/এসআইসু

Facebook Comments Box