পৌর মেয়রের উদ্যোগে চকরিয়ায় মাইকিং; ছেলেধরা গুজবে কান দিবেন না

এম, রিদুয়ানুল হক, কক্সবাজারঃ
কক্সবাজারের চকরিয়ায় ছেলেধরা গুজব ছড়ানো ও গণপিটুনি বিরোধী সচেতনতা মূলক চকরিয়া পৌর এলাকার প্রতিটি স্থানে চকরিয়া পৌরমেয়র আলমগীর চৌধুরীর নির্দেশে মাইকিং করা হচ্ছে।

চকরিয়া পৌর মেয়রের নির্দেশনায় মঙ্গলবার থেকে পৌর এলাকার অলি-গলিতে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে গুজব রটনাকারীদের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই উদ্যোগ নেয়া হয়।

এ বিষয়ে চকরিয়া পৌরমেয়র আলমগীর চৌধুরী বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা গুজব ছড়িয়ে গণপিটুনিতে হত্যার মাধ্যমে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। গণপিটুনি দিয়ে হত্যা এবং গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা ফৌজদারী অপরাধ। গুজবে বিভ্রান্ত হয়ে ছেলে ধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে নিবেন না। চকরিয়া পৌর এলাকায় সন্দেহে ভাজন কোন ব্যক্তির বিষয়ে অভিযোগ থাকলে বা সন্দেহ থাকলে নিকটস্থ থানায় অথবা আমাকে (চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরীকে) জানানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।

তিনি আরও জানান, এ পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে গণপিটুনির ফলে যতগুলো নিহতের ঘটনা ঘটেছে তার প্রত্যেকটি ঘটনা আমলে নিয়ে পুলিশ ও প্রশাসন তদন্তে মাঠে নেমেছে এবং জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হচ্ছে।

এসময় তিনি সবাইকে সতর্ক করে ফেসবুক, টুইটার, ইউটিউব, ব্লগ এবং মোবাইলে পোষ্ট, মন্তব্য বা গুজব ছড়ানো এবং গুজবে কান দেওয়া থেকে বিরত থাকতে অনুরোধ জানান এবং গুজবের বিষয়ে নিকটস্থ থানাকে অবহিত করতে জরুরী প্রয়োজনে ৯৯৯ নাম্বারে কল করতে সবাইকে আহ্বান করেন।

আস/এসআইসু

Facebook Comments