পূর্বের শর্তে খালেদার মুক্তির মেয়াদ ৬ মাস বাড়ছে

স্টাফ রিপোর্টার: পুরনো শর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরো ছয় মাস বাড়ানো হচ্ছে। এ বিষয়ে সম্মতিসূচক মতামত দিয়ে আইন মন্ত্রণালয় থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফাইল পাঠানো হয়েছে। বিষয়টি মানবজমিনকে নিশ্চিত করেছেন আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক। দুর্নীতির দুই মামলায় দন্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে করোনাভাইরাস মহামারীর মধ্যে গত ২৫শে মার্চ নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার। ওই মুক্তির মেয়াদ ২৪শে সেপ্টেম্বর শেষ হচ্ছে। তার আগেই বিএনপি চেয়ারপারসনের পরিবারের পক্ষ থেকে তার ভাই শামীম ইস্কান্দার গত মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি আবেদন করেন। তাতে অসুস্থ খালেদা জিয়ার কারামুক্তির পদক্ষেপ নিতে সরকারকে আহ্বান জানান তিনি।

আইনমন্ত্রী বলেন, আমরা সুপারিশ করেছি যে, উনার সাজা আরও ছয় মাস স্থগিত রেখে উনাকে মুক্তি দিতে। আগের মতোই বাসায় বা দেশে থেকে চিকিৎসা নেয়ার সুপারিশ করা হয়েছে।

মুক্তি পাওয়ার পর খালেদা জিয়া গুলশানের বাসায় অবস্থান করছেন। তিনি আর্থারাইটিসের ব্যথা, ডায়াবেটিস, চোখের সমস্যাসহ নানা সমস্যায় ভুগছেন। ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজায় কারাগারে যান খালেদা জিয়া। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজার রায় হয়।

Facebook Comments Box