পুলিশের হানা, পালালো বাল্য বিয়ে করতে যাওয়া বর

আলোকিত সকাল ডেস্ক

বাল্য বিয়ে অপরাধ হলেও তা করতে যাওয়া বরসহ বরযাত্রী যখন খবর পেল বিয়ে বাড়িতে পুলিশ- তখন রাস্তা থেকেই পালিয়েছে তারা। শুক্রবার (৩১ মে) রাত ১০টায় বিয়েটির আয়োজন ছিল নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার মেন্দিপুর ইউনিয়নের খলাপাড়া গ্রামে।

কনে শিশুটি ছিল ওই গ্রামের ঝুটন সরকারের মেয়ে বৃষ্টি সরকার (১৪)। সে তার গ্রামের পাশের সাঁতগাও এমবিপি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী।

এসব তথ্য নিশ্চিত করে খালিয়াজুরী থানার এসআই মো. মোহর আলী জানান, এনজিও স্বাবলম্বী উন্নয়ন সমিতির শিশু বিয়ে রোধ প্রকল্পের এক কর্মকর্তার মাধ্যমে খবর পেয়ে খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএমআরিফুল ইসলাম নির্দেশ দেন এ বিয়ে বন্ধের। নির্দেশ পেয়ে তিনিসহ আরো কয়েকজন পুলিশ গিয়ে বিয়েটি বন্ধ করেছেন। এ সময় বিয়ে বাড়িতে আসতে চাওয়া বরসহ বরযাত্রী রাস্তা থেকেই পালিয়ে গেছেন।

তিনি আরো জানান, মেয়ের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় তার বিয়ে দেয়ার প্রস্তুতি নেয়া ছিল আইনিভাবে অপরাধ।

স্থানীয়রা জানান, সপ্তাহ খানেক পূর্বে ওই ছাত্রীর বিয়ের বাগদান সম্পন্ন হয়েছিল। কিশোরগঞ্জের এক বরের সঙ্গে। সেই বরের সঙ্গে সাতপাক আর মালা বদলের মাধ্যমে সিদুরদান হবার কথা ছিল শুক্রবার (৩১ মে) রাত ১০টায়। বিয়ে সম্পন্ন করতে বরসহ বরযাত্রী রওনাও দিয়েছিলেন বিয়ে বাড়ির উদ্দেশ্যে। কিন্ত বিয়ে বাড়িতে হঠাৎ পুলিশ এসে উপস্থিত হওয়ায় বর আর বরযাত্রী এখানে আসেননি।

আস/এসআইসু

Facebook Comments