পাসওয়ার্ড’ নিয়ে বিতর্ক যা বললেন শাকিব

আলোকিত সকাল ডেস্ক

মালেক আফসারীর পরিচালনায় ঢালিউড কিং শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে গেল ঈদে ‘পাসওয়ার্ড’ ছবিটি মুক্তি পায়। এ ছবিতে শাকিব, বুবলী, মিশা সওদাগর, ইমন, অমিত হাসানসহ অনেকে অভিনয় করেছেন। ছবিটি দর্শকরা ইতিমধ্যে গ্রহণও করেছেন। ১৭৪টির বেশি সিনেমা হলে চলছে এ ছবি। ছবির সেল রিপোর্টও ভালো। তবে ছবিটি দক্ষিণ কোরিয়ান নির্মাতা চ্যাং পরিচালিত ‘দ্য টার্গেট’ এর বেশকিছু অংশের সঙ্গে মিলে যায়। এ নিয়ে গত ক’দিন ধরেই সংবাদ মাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যমেও বিতর্ক চলছে। অথচ নির্মাতা মালেক আফসারী ছবি মুক্তির আগে ঘোষণা দেন যে, ‘পাসওয়ার্ড’ এর সঙ্গে অন্য কোনো ছবির মিল পেলে তাকে তিনি দশ লাখ টাকা দেবেন! গত মঙ্গলবার এক ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেন, ‘পাসওয়ার্ড’ সিনেমার গল্প যে নকল তা আমি জানতাম না।

এর জন্য আমি দর্শকদের কাছে ক্ষমা চাচ্ছি। আর আমি এক কথার মানুষ, ১০ লাখ টাকা দিবো বলেছি, অবশ্যই দিবো। আর আমি এই মুহূর্তেই চলচ্চিত্র থেকে অবসরের ঘোষণা দিলাম। তবে স্ট্যাটাসটি কিছুক্ষণ পরই তিনি মুছে ফেলেন। তবে এই তার স্ক্রিনশট ছড়িয়ে পড়ে ফেসবুকে। ‘পাসওয়ার্ড’ এর বিরুদ্ধে নকলের অভিযোগ নিয়ে শাকিব খান মানবজমিনকে বলেন, দেশের মানুষ ভালো কাজ চায়। এ ছবিটি দর্শকরা পছন্দ করছে। ছবি দেখে অনেক দর্শক বলেছে, বাহ, বাংলাদেশের সিনেমা এত উন্নত জায়গায় চলে গেছে।

এটা অনেক বড় পাওয়া। শুধু সিঙ্গেল স্ক্রিন না, মাল্টিপ্লেক্সেও ছবিটি ভালো চলছে। ‘পাসওয়ার্ড’ ছবিতে ইমন ও আমি দুই ভাইয়ের চরিত্রে অভিনয় করেছি। বুবলীর সঙ্গে রোমান্টিক সংলাপ, গানসহ নানান দৃশ্য কি কোরিয়ান ওই ছবিতে ছিল? দুই-একটা দৃশ্য যেকোনো ছবির সঙ্গে মিলতে পারে। কথা বলা সহজ কিন্তু কাজ করাটা কঠিন। তাই কাজটা ঠিকমতো করে যেতে চাই।

আস/এসআইসু

Facebook Comments Box