পাপুলেরএমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন

অনলাইন ডেস্ক

লক্ষীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী মোহাম্মদ শহীদ ইসলাম পাপুলের সংসদ সদস্য পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন বিএনপির যুগ্ম-মহাসচিব ও সংসদ সদস্য হারুনুর রশিদ। বুধবার জাতীয় সংসদ অধিবেশনের পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ ব্যাখ্যা দাবি করেন তিনি।

হারুনুর রশিদ বলেন, সংবিধানের ৬৬ নম্বর অনুচ্ছেদে সংসদে নির্বাচিত হওয়ার যোগ্যতা এবং অযোগ্যতা সম্পর্কে যে বিষয়টি রয়েছে, সেখানে বলা হচ্ছে যে, তিনি কোনো বিদেশি রাষ্ট্রের নাগরিকত্ব অর্জন করেন কিংবা কোনো বিদেশি রাষ্ট্রের আনুগত্য স্বীকার করেন তারা সংসদ সদস্য হিসেবে নির্বাচন করার যোগ্য হবেন না।

হারুনুর রশিদ বলেন, আমাদের জাতীয় সংসদের একজন মাননীয় সদস্য পাপুল। আজ কিন্তু সমস্ত পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, সে কুয়েতের নাগরিক হিসেবে সেখানে গ্রেফতার হয়েছেন। আজকে যদি সে সত্যিই কুয়েতের নাগরিক হিসেবে অভিহিত হয়ে থাকেন, তাহলে এ ব্যাপারে মাননীয় স্পিকার সুস্পষ্ট ব্যাখ্যা আপনাকে দিতে হবে। কারণ নিশ্চয়ই পররাষ্ট্রমন্ত্রী এ ব্যাপারে তথ্য সংগ্রহ করেই বলেছেন।তিনি বলেন, আজকের সমস্ত পত্রিকায় নিউজ আছে ইমিগ্রেশনে তিনি যে পাসপোর্ট ব্যবহার করে কুয়েত গেছেন, তা সরকারি পাসপোর্ট নয়। তাহলে সে নিঃসন্দেহে বিদেশি নাগরিক এবং বিদেশি নাগরিক হিসেবে স্যারেন্ডার করেন নাই। তথ্য গোপন করেছেন নির্বাচনের সময় এবং আজকে সে অপকর্মের সঙ্গে জড়িত হয়েছেন। সুতরাং এ ব্যাপারে আমাদের সংবিধান অনুযায়ী যে দায়িত্ব আপনার, আমি আশা করব মাননীয় স্পিকার এ ব্যাপারে আপনার জায়গা থেকে ঘোষণা থাকা দরকার।

 

Facebook Comments Box