পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগকে গতিশীল করবো : স্বপন ভট্টাচার্য্য

আলোকিত সকাল ডেস্ক

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেছেন স্বপন ভট্টাচার্য্য। এ সময় তিনি বলেন, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সকল প্রকার দুর্নীতি বন্ধ করে কাজে গতিশীলতা আনতে তিনি কাজ করে যাবেন।

সোমবার (২০ মে) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে নতুন দায়িত্ব নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, একটি বাড়ি একটি খামর প্রকল্প এবং মিল্ক ভিটাকে দুর্নীতি মুক্ত করে মানুষের সেবায় কাজে লাগাবেন।

এলজিআরডি মন্ত্রীর সঙ্গে আপনার এমন কি হয়েছিল, যে কারণে এই অল্প সময়ের মধ্যে প্রধানমন্ত্রীকে আপনাদের দায়িত্ব ভাগ করে দিতে হলো? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে আমার সম্পর্কের কোন টানাপোড়েন ঘটেনি। আমাদের মধ্যে কোন প্রকার বিরোধ নেই। আপনারা দেখে থাকবেন, আমরা দুজন অনেক সময়ই এক গাড়িতে চলাচল করেছি। এসব মানুষের বানানো।

স্বপন ভট্টাচার্য বলেন, প্রধানমন্ত্রী হয়তো এই মন্ত্রণালয়ের দুটি বিভাগকে এগিয়ে নিতে ও কার্যক্রমকে গতিশীল করতে দায়িত্ব আলাদা করেছেন।

তিনি বলেন, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের যে সকল প্রতিষ্ঠানে দুর্নীতির অভিযোগ পাওয়া যাবে, সে বিষয়ে তদন্ত পূর্বক কঠোর শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, একটি বাড়ি একটি খামার প্রকল্প একটু ঝুলে গেছে সত্য, তবে এ বিষয়ে আমি যতটুকু জানি দূর্নীতির চাইতে লোকবল সমস্যা এই প্রকল্পে প্রকট। গ্রামে গ্রামে সমবায় সমিতি করতে হলে আরও অনেক লোকবল প্রয়োজন। তবে দুর্নীতির বিষয়টি উড়িয়ে দিচ্ছেন না প্রতিমন্ত্রী।

মিল্ক ভিটার বিষয়ে তিনি বলেন, এই প্রতিষ্ঠানের দুর্নীতির অভিযোগ দীর্ঘদিনের। বর্তমানে দুর্নীতি অনেকটা বন্ধ হয়েছে।

আস/এসআইসু

Facebook Comments