নোয়াখালী জেনারেল হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু রোগী রাখার ওয়ার্ড খোলা হয়েছে

মোঃ তছলিম হোসেন, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর সর্ববৃহৎ সরকারি হাসপাতাল নোয়াখালী জেনারেল হাসপাতাল। আজ শনিবার থেকে ২৫০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা ও রোগীদের জন্য আলাদা ভাবে একটি ওয়ার্ড খোলা হয়েছে।

উল্লেখ্য গত কয়েক দিন ধরে এ রোগের কোন ব্যবস্থা না থাকায় নিরুপায় হয়ে ডেঙ্গু রোগীদের ছুটতে হয় বিভিন্ন বেসরকারি হাসপাতালে। আর এই সুযোগে হাসপাতালগুলো ডেঙ্গু পরীক্ষার নামে হাতিয়ে নিচ্ছে চড়া মূল্য। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সৈয়দ মহিউদ্দিন আব্দুল আজিম জানান, আজ থেকে সদর হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য আলাদা ওয়ার্ড খোলা হয়েছে ও বিনা মূল্যে ডেঙ্গু জ্বরের চিকিৎসা করা হচ্ছে।

এ বিষয়ে কোন প্রকার আতংকিত হওয়ার কারণ নেই। যথা সময়ে এ রোগের চিকিৎসা নিলে রোগী ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠে। নোয়াখালী জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২১ জুলাই থেকে হাসপাতালটিতে আজ পর্যন্ত মোট ১০ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিতে আসে। তাদের মধ্যে একজন সুস্থ হলে বৃহস্পতিবার হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেয়া হয়।

নোয়াখালী জেনারেল হাসাপাতালের আবাসিক ডাঃ সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, তাদের হাসপাতালে আনার পথে তিনজেনর মৃত্যু হয় এবং আরো নয় জন চিকিৎসাধীন রয়েছে।
ডেঙ্গু হলে ব্যাথা নাশক ঔষধ ভুলেও খাওয়াবেন না। এতে রক্তপাত হয়ে মৃত্যুও হতে পারে। সবাইকে সচেতন করুন। বিশেষত মেয়েরা বাসায় থাকা ফুলের টব, গ্লাস কিংবা যেসব পাত্রে পানি জমে থাকে সেসব স্থানের যত্ন নিন। পুরোটা দেখে জ্ঞান অর্জন করুন।

Facebook Comments