নেইমারের পাশে সতীর্থরা!

আলোকিত সকাল ডেস্ক

ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার দ্য সিলভা স্যান্তোস জুনিয়রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছে এক ব্রাজিলিয়ান নারী। তবে অভিযুক্ত নেইমারের পাশেই রয়েছে ব্রাজীলের জাতীয় ফুটবল দল। সোমবার ব্রাজিল দলের মিডফিল্ডার ফার্নান্দিনহো সেই বার্তা স্পষ্ট করে দিয়েছেন। ব্রাজিলের কোচ তিতেও বলেছেন, এই অভিযোগের ভিত্তিতে তিনি নেমারকে বিচার করতে যাবেন না।

রোববার ব্রাজিলের এক নারী এই অভিযোগ আনেন যে, প্যারিসের এক হোটেলে গত মাসে তাঁর ইচ্ছার বিরুদ্ধে যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন ব্রাজিলীয় তারকা। যদিও সেই অভিযোগকে মিথ্যা বলে পাল্টা বিবৃতি দেন নেইমারও।

কিন্তু কোপা আমেরিকার আগে নেমারের বিরুদ্ধে এই অভিযোগ ওঠায় অস্বস্তি বেড়েছে জাতীয় দলেও। জটিলতা আরও বেড়েছে সাও পাওলোর পুলিশ সেই অভিযোগ নিয়ে তদন্ত শুরু করাতে। তারা এই তদন্তে অভিযোগকারী নারীর সঙ্গে কথা বলবে বলেও জানিয়েছে। ফলে পরিস্থিতি ঘোলাটে হয়ে পড়েছে।

এই অবস্থায় দল যে নেইমারের পাশে রয়েছে তা স্পষ্ট করে দিয়েছেন ফার্নান্দিনহো। সোমবার সংবাদ সংস্থা রয়টার্সকে তিনি বলেছেন, ‘খবরটা শুনে আমি একই সঙ্গে দুঃখিত এবং অবাক হয়ে গিয়েছি। একজন নারী ঘটনার পনেরো দিন পরে কেন এভাবে অভিযোগ করলেন, সেটা আমার মাথায় ঢুকছে না।’

তারই সঙ্গে ফার্নান্দিনহো আরও বলেছেন, ‘আমি মনে করি খুব তাড়াতাড়ি সমস্ত ছবি সামনে চলে আসবে। এবং আমি এও বিশ্বাস করি, এই ঘটনায় নেমার আদৌ যুক্ত নয়। ব্রাজিল জাতীয় দলের সমস্ত ফুটবলার নেইমারের পাশেই রয়েছে। তাই আমার মনে হয় না, খেলার মাঠে এই ঘটনার কোনও নেতিবাচক প্রভাব পড়বে। আমরা তৈরি রয়েছি।’

ব্রাজিল কোচ তিতে বলেছেন, ‘অভিযোগটা গুরুতর। কিন্তু সব কিছু স্পষ্ট নয়। সময়ই সব উত্তর দেবে।’

আগামী ১৪ জুন থেকে শুরু হচ্ছে কোপা আমেরিকা। তার আগে ব্রাজিল দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে কাতার এবং হন্ডুরাসের বিরুদ্ধে। লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পরে সোমবার দেশ ফিরে এসেছেন রবার্তো ফিরমিনো এবং গোলরক্ষক অ্যালিসন বেকার।

আস/এসআইসু

Facebook Comments Box