নিসচা চকরিয়া উপজেলা শাখার প্রতিবাদ সভা অনুষ্টিত

কক্সবাজার সংবাদদাতা

সম্প্রতি সময়ে মো. নুরুল হোছাইন নামের একজন লোক নিজেকে চকরিয়া উপজেলা শাখার ভারপ্রাপ্ত সম্পাদক দাবি করে নিজের ফেসবুকে ও ২/১টি অনলাইন পোর্টারে ভূয়া ও মিথ্যা সংবাদ পরিবেশন করে আসছে। এছাড়াও ঐ নুরুল হোছাইন নিজেকে সাংবাদিক দাবি করে চকরিয়া নিরাপদ সড়ক চাই সংগঠনের সুনাম নষ্ট করার চেষ্টা চালাচ্ছে।

কিন্তু ঐ নুরুল হোছাইন নিসচা সংগঠনের কোনো কর্মীও নয়। এছাড়াও নুরুল হোছাইন বিভিন্ন সময়ে বিভিন্ন সংগঠনের কর্মী দাবি করে চলছে। গত ১ জুন ঈঝ২৪ইউ.ঈঙগ নামের একটি অনলাইন পোর্টালে নিজের ছবি ব্যবহার করে চকরিয়া উপজেলা নিসচার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দাবি করে একটি সংবাদ প্রচার করে। ঐ সংবাদটি চকরিয়া উপজেলা নিসচা’র কার্যকরি পরিষদ সদস্যদের দৃষ্টিগোচর হয়।

এর প্রতিবাদে নিরাপদ সড়ক চাই (নিসচা) চকরিয়া উপজেলা শাখার এক প্রতিবাদ সভা চকরিয়া পৌরসভাস্থ অস্থায়ী কার্যালয়ে ২ জুন বিকাল তিন ঘটিকার সময় ভারপ্রাপ্ত সভাপতি বেলায়েত হুসেন পিয়ারু’র সভাপতিত্বে অনুষ্টিত হয়।

প্রতিবাদ সভার বক্তব্য রাখেন নিসচা চকরিয়া উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি বেলায়েত হোসেন পিয়ারু, সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ, সাংগঠনিক সম্পাদক ফারুখ রানা, প্রচার সম্পাদক এম, জুনাইদ উদ্দিন, দূর্ঘটনা অনুসন্ধান বিষয়ক সম্পাদক এম, রিদুয়ানুল হক প্রমূখ।

বক্তারা বলেন- নিরাপদ সড়ক চাই (নিসচা) চকরিয়া উপজেলা শাখায় মো. নুরুল হোছাইন নামের কোনো সদস্য নেই। সে বিগত তিনটি কমিটির পূর্বে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছিল। দায়িত্বরত অবস্থায় ঐ নুরুল হোছাইনকে দূর্ণীতির দায়ে অপসারণ করা হয়েছিল।

কিন্তু সম্প্রতি ঐ ব্যক্তি নিজেকে চকরিয়া শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দাবি করে বিভিন্ন মিডিয়াতে সংবাদ প্রচার করে যাচ্ছে যা সম্পূর্ণভাবে সংগঠনের সংবিধান বিরোধী। বক্তারা আরো বলেন- বর্তমানে মো. নুরুল হোছাইন নিজেকে সাংবাদিক দাবি করে বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করে আসছে। তার ব্যাপারে কেন্দ্রীয় কমিটি, চকরয়িা উপজেলা নির্বাহী কর্মকর্তা, নিসচা কক্সবাজার জেলা সভাপতিকে মৌখিকভাবে অবহিত করা হয়েছে। অতিশিগগিরই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান সংগঠনের কেন্দ্রীয় কমিটি।

আস/এসআইসু

Facebook Comments Box