নিষিদ্ধ হলেন দুই লঙ্কান ক্রিকেটার

আলোকিত সকাল ডেস্ক

বিতর্ক যেন পিছু ছাড়ছে না শ্রীলঙ্কান সাবেক ক্রিকেটারদের। কিছু দিন লঙ্কান কিংবদন্তী ক্রিকেটার সুনাত জয়সুরিয়া নিষিদ্ধ হয়েছেন সব ধরণের ক্রিকেট থেকে। আর সম্প্রতি আরও দুই সাবেক ক্রিকেটারকে নিষিদ্ধ করেছে আইসিসি।

এবছরের ফেব্রুয়ারিতে লঙ্কান কিংবদন্তী অলরাউন্ডার সুনাত জয়সুরিয়াকে দুই বছরের জন্য সব ধরণের ক্রিকেটীয় কর্মকান্ড থেকে নিষিদ্ধ করেছে আইসিসি।

আর এবার নতুন করে আরও দুই সাবেক শ্রীলঙ্কান ক্রিকেটীয় সকল কর্মকান্ড থেকে নিষিদ্ধ হলেন। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতে টি-টেন ক্রিকেট টুর্নামেন্টে ম্যাচ পাতানোর সাথে জড়িত সন্দেহে এই দুইজনকে নিষিদ্ধ করেছেন ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

সাবেক লঙ্কান বোলার নুয়ান জয়সা এবং ব্যাটসম্যান অভিষেক গুনারদেনাকে ম্যাচ পাতানোর জন্য দায়ী করেছে। তাদের বিরুদ্ধে অভিযোগ গত বছরের ডিসেম্বরে আরব আমিরাতে অনুষ্ঠিতে টি-টেন ক্রিকেটে ম্যাচ পাতানোর সাথে জড়িত ছিলেন এই দুই ক্রিকেটার।

জয়সা শ্রীলঙ্কার হয়ে ১৯৯৭ থেকে ২০০৭ সাল পর্যন্ত ১০ বছরে ৩০ টেস্ট এবং ৯৫টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহণ করেছেন। আর গুনারদেনা ১৯৯৯ থেকে ২০০৬ পর্যন্ত ৭ বছুরে ছয় টেস্ট এবং ৬১টি ওডিআই ম্যাচে অংশ নিয়েছেন।

এবছরের শুরুর দিকে লঙ্কানদের ব্যাটিং পরামর্শকের দায়িত্বে ছিলেন অভিষেক গুনারদেনা।

আস/এসআইসু

Facebook Comments Box