নবীনগর বিটঘরের সাবেক চেয়ারম্যানের ছেলের বিরুদ্ধে সরকারী খাল ভরাট করে দেয়াল নির্মানের অভিযোগ

স্টাফ রিপোর্টার

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়নের ভাতুড়িয়া গ্রামের বিটঘর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম মোঃ দুলাল মিয়ার ছেলে মোঃ হাসানের বিরুদ্ধে সরকারী রাস্তাসহ খাল ভরাট করে বাড়ীর বিশাল দেয়াল তুলে জায়গা দখলের অভিযোগ উঠেছে।

গ্রামবাসীর অভিযোগ চেয়ারম্যানের বাড়ীর অনেকটা অংশ সরকারী রাস্তা ও সরকারী খালের মধ্যে রয়েছে । তারা বলেন,”এই খাল ভরাট করার কারনে পানি চলাচলে সমস্যা সৃষ্টি হচ্ছে। তিনি খাল ভরাট করে যে পাইপ দিয়েছেন তা দিয়ে পানি চলাচল করতে পারতেছেনা, ফলে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। তাদের আরো অভিযোগ চেয়ারম্যান যখন ক্ষমতায় ছিল তখন তিনি ক্ষমতার বলে এই খালসহ সাথের সরকারী রাস্তা দখল করে তার বাড়ীর বিশাল দেওয়াল নির্মাণ করেছেন। মানুষ ভয়ে তার বিরোদ্ধে কিছু বলতে পারে নাই । এখন ও তাঁর ছেলে মোঃ হাসান ও ক্ষমতার বলেই তাই করছে।

ভাতুড়িয়া গ্রামের বর্তমান মেম্বার আব্দুর রাজ্জাকের কাছে এ ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি আঙ্গুলের ইশারা দিয়ে দেখিয়ে বলেন,বর্তমানে যেখান দিয়ে রাস্তাটি রয়েছে সেটি আসলে নিজস্ব জায়গা দিয়ে রাস্তাটি গিয়েছে ।এই রাস্তার শেষ মাথা থেকে ২৭ ফুট উত্তর পর্যন্ত সরকারী রাস্তা তারপর সেখান থেকে ১৫ ফুট হল সরকারী খাল যা প্রায় সবটা অংশই বর্তমানে চেয়ারম্যানের ছেলে অবৈধভাবে দখল করে রেখেছেন।গ্রামের প্রবীণ মুরুব্বীদের থেকে জানা যায় এই খালটি অত্যন্ত গুরুত্ব পূর্ণ, প্রায় ৫০০ একরের বিশাল বিলের পানি পূর্বদিকে নারুই বার আওলীর বিলে গিয়ে পড়ে।

শুধু তাই নয় এই খাল দিয়ে যোগ যোগ ধরে নৌকা চলাচলের রাস্তা ছিল এখন বুঝার কোন উপায় নেই। তাই আমাদের দাবী সরকার যেন এই খাল ও সরকারী রাস্তাটি দখলমুক্ত করে জনগনের জন্য সুবিধা করে দেয়।

আ/এসআইসু

Facebook Comments Box