নওগাঁয় ৩দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠিত

আবু রায়হান রাসেল, নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় ৩দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০১৯ এর সমাপনী ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে ছিলেন, জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। গতকাল শুক্রবার দুপুরে শহরের বিয়াম ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ চত্বরে জেলা প্রশাসন এর আয়োজন করে। সমাপনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো. কামরুজ্জামান এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আকতার, অতিরিক্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোমিনুল ইসলাম, জেলা প্রেস ক্লাবের সভাপতি নবির উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি মেলায় জুনিয়র গ্রুপের পলেথিন থেকে তেল উৎপাদন আহসান উর।

রাহ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ছাত্র আমিন হোসেন প্রথম, সোলার ভিত্তিক স্প্রে মেশিন ভাতশাইল উচ্চ বিদ্যালয়ের ছাত্র নাফিও উদ্দীন দ্বিতীয় এবং ষ্মার্ট মটর মন্ট্রোলার আগ্রাদ্বিগুন উচ্চ বিদ্যালয় শাহাদত হোসেন তৃতীয়, সিনিয়র গ্রুপে ফায়ার রেজিষ্টান্স হাউজ বিয়াম ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের ছাত্র ডিএমআসিফ ইলাহী ওমী প্রথম, স্বপ্নের শহর নিয়ামতপুর সরকারী কলেজের ছাত্র আব্দুল্লাহ আল বাকী দ্বিতীয় এবং আলোর মাধ্যমে ডেটা স্থানান্তর চন্দননগর কলেজের ছাত্র স্াজ্জাদ আলী তৃতীয় এবং বিশেষ গ্রুপে ভয়কে জয় নিয়ামতপুর উপজেলা বিজ্ঞান ক্লাবের আরিফ হোসেন প্রথম, শিক্ষা প্রতিষ্ঠান ব্যবস্থাপনা সফটয়ার নেটিজেন আইটি লি: মেহেদী মুরাদ দ্বিতীয় এবং ওয়াটার লেভেল ইন্ট্রিগ্রেটর সিস্টেম ইউনিক আইসিটি স্কুলের মুচকান-ই-জান্নাত তৃতীয় স্থানকারীদের মধ্যে এবং উপস্থিত বক্তৃতায় জুনিয়র ও সিনিয়র গ্রুপের বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন। জেলার প্রায় অর্ধ শতাধিক স্কুল কলেজের খুদে বিজ্ঞানীরা অংশ গ্রহন করেন।

নওগাঁয় গত ১৫ দিনে বিশেষ অভিযানে বিভিন্ন মামলায় ৩৫৩ জনকে গ্রেফতার, মাদকদ্রব্য উদ্ধার আবু রায়হান রাসেল, নওগাঁ প্রতিনিধি: নওগাঁ সদর মডেল থানার গত ১৫ দিনে বিশেষ অভিযানে বিভিন্ন মামলায় ৩৫৩ জনকে গ্রেফতার করেছে। সদর মডেল থানার অফিসার ইনচার্জ সোহরাওয়াদী হোসেন জানান, তার নেতৃত্বে বিশিষ অভিযানে থানার বিভিন্ন অফিসার ও সঙ্গীয় ফোর্স সহ জি আর /সি আর পরোয়ানাভ’ক্ত আসামী ২০৬ জন, সাজা পরোয়ানা ভ’ক্ত আসামী ৪ জন, খুন মামলায় গ্রেফতার ৩ জন, মাদক মামলায় ৬৮ জন, ডাকাত গ্রেফতার ৫ জন, পূর্বের মামলায় গ্রেফতার ২৩ জন, ৩৪ ধারায় গ্রেফতার ১১ জন, ভ্রাম্যমান ৩১ জন গ্রেফতার এর মধ্যে ২৭ জনের ১৫ হাজার ৩০০ টাকা জরিমানা ও ৪জনের বিভিন্ন মেয়াদের সাজা। এছাড়াও মোটর সাইকেল মামলায় ৭০টি, মাদক মামলা ৪৫টি, গাঁজা উদ্ধার ৮৫০ গ্রাম, ইয়াবা উদ্ধার ১৬৪ পিছ, হিরোইন উদ্ধার ১৬৫ গ্রাম, এ্যাম্পুল উদ্ধার ৩২পিছ, চোলাই মদ ৭৩লিটার উদ্ধার করেছেন। উদ্ধারকৃত মাদকের মূল্য ৬ লাখ ৫৮ হাজার টাকা। ৪টি বাল্য বিবাহ বন্ধ এবং ভ্রাম্যমান আদালতে ৪৫ হাজার টাকা জরিমানা এবং ১ জনের ১ মাসের সাজা প্রদান করেছে। নওগাঁ সদর উপজেলাকে মাদকমুক্ত করতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আস/এসআইসু

Facebook Comments Box