ধামরাইয়ে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

মো: মনোয়ার হোসেন রুবেল (ধামরাই প্রতিনিধি)

 

ঢাকার ধামরাইয়ে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে জুয়েল মাহমুদ নয়ন (৩৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

সোমবার (২৯ জুলাই) দুপুরে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। বিষয়টি বিকেল ৪টায় নিশ্চিত করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। নিহত জুয়েল মাহমুদ নয়ন ঢাকার ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের আব্দুল জলিলের ছেলে।

নিহতের স্বজনরা জানান, ৪-৫ দিন ধরে জ্বরে আক্রান্ত হয়ে অসুস্থতায় ভুগছিলেন জুয়েল। কিন্তু তিনি যে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছেন তা বুঝতে পারেননি তারা। পরে গত ২৭ জুলাই জুয়েল বেশি অসুস্থ হয়ে গেলে তাকে রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় পরীক্ষা-নিরীক্ষা করে জুয়েল ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন বলে জানান চিকিৎসকরা। এমনকি জুয়েলকে ‘লাস্ট স্টেজে’ হাসপাতালে আনা হয়েছে বলেও জানান তারা। পরে তাকে যেকোন হাসপাতালের লাইফ সাপোর্টে রাখার পরামর্শ দেওয়া হলে ওই দিনই সাভারের এনাম মেডিক্যাল অ্যান্ড কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। এরপর দুই দিন চিকিৎসাধীন ছিলেন জুয়েল। পরে সোমবার দুপুর ২টার দিকে তিনি মারা গেছে বলে তাদের নিশ্চিত করেন এনাম মেডিক্যাল অ্যান্ড কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

এনাম মেডিক্যাল অ্যান্ড কলেজ হাসপাতালের ম্যানেজার মো. ইউসুফ বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২৭ তারিখ নয়নকে ডেঙ্গু আক্রান্ত অবস্থায় সরাসরি অাইসিইউতে ভর্তি করানো হয়। চিকিৎসাধীন থাকা অবস্থাতেই পরিবারের লোকজন জোরপূর্বক রোগীকে অন্যত্র নিয়ে যাওয়ার জন্য হাসপাতাল থেকে ছাড়পত্র নেন। ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে চলে যাওয়ার সময়ই রোগীর মৃত্যু হয়।

আস/এসআইসু

Facebook Comments