দুরন্ত আর্জেন্টিনায় এবার উড়ন্ত সম্ভাবনা দেখছেন মেসি

আলোকিত সকাল ডেস্ক

দীর্ঘ সময় পর আকাশী নীল-সাদাতে এমন উজ্জীবিত ফুটবল খেললেন বিশ্ব ফুটবলের বিস্ময়, খুদে জাদুকর খ্যাত আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনাল মেসি। ছোট দল নিকারাগুয়ার বিরুদ্ধে ৫-১ এ পাওয়া আলবেসিলেন্তেসদের জয়ের দিন জোড়া গোল করে কোপার আগে নিজেকে বেশ ভালোই শানিয়েছেন তিনি।

আসন্ন কোপা আমেরিকায় নিজের দলকে ফেভারিট না মানলেও ফক্স স্টুডিও রেডিওকে দেয়া এক সাক্ষাৎকারে মেসি জানান যে ওই ম্যাচটি তার ধারনা পালটে দিয়েছে। তিনি মনে করেন, হয়তো এবারের আর্জেন্টিনা দলটি অভিজ্ঞ নয় কিন্তু ওদের মাঝে জয়ের একটি আগ্রাসী ক্ষুধা আছে। এই দলটিকে তিনি মনে করছেন ইতিহাসের অন্যতম গতিশীল আর্জেন্টিনা দল। ল্যাটিন ঘরানার ফুটবলের সাথে ইউরোপীয় ফুটবলের গতির সমন্বয় হলে ব্যাপরটা যেমন হবে, তিনি বলছেন এই দলটির ক্ষেত্রে তাই ঘটেছে।

মেসি আরও বলেন, ‘অসামন্য প্রতিভা ভরা এই দলটি। তাদের লক্ষ্য আছে, তারা কিছু একটা অর্জন করতে চায় এবং তারা সেটা করে দেখানোর সামর্থ্য রাখে। ওরা হয়তো নতুন, কিন্তু বড় মঞ্চে ওরা ভীত হবার মত নয়। বরং ওদের সমীহ না করলে ভুল করবে যে কেউ।’

এরইমধ্যে গুঞ্জন ওঠেছে, মেসির জন্য যে প্রত্যাশিত ‘বল কানেক্টর’ এর খোজ এতদিন ছিলো, তা পেয়ে গেছে আর্জেন্টিনা। সাবেক পিএসজি তারকা গিওভানি লো চেলসোর সাথে মধ্য মাঠে মেসির যে পরিমান বল আদান প্রদানের দৃশ্য চোখে পড়ে তা থেকেই এই আলোচনার শুরু।

মেসির প্রথম গোলের সুযোগটিও আসে গিওভানির একটি অসামান্য চিপ থেকে। সেটা মিস হলেও, পরে জটলার মাঝ থকে তার দেয়া দুরূহ থ্রোটি নিজের ‘লিওলজিকাল’ ধাঁচে এক অনন্য মেসিময় গোলে পরিনত করেন এই ভিনগ্রহের ফুটবলার। ৪-৫ জন ডিফেন্ডারকে একের পর এক ডজ আর ড্রিবলিং-এ পরাস্ত করে তার করা গোলটির পর কয়েক মূহুর্ত বিস্ময়ই কাটাতে পারেনি সতীর্থরা! তাই উদযাপন শুরু হয় বেশ কয়েক সেকেন্ড পরে।

তার পরের মিনিটেই লো চেলসোর থ্রো থেকে আগুয়েরোর কিক গোলরক্ষক ফিস্ট করলে ফিরতি শটে গোলের জোড়া পূর্ণ করেন মেসি। তার সাথে এদিন নিজের স্ট্রাইকিং দক্ষতার প্রমাণ দিতেই যেন জ্বলে ওঠেন লওতারো মার্টিনেজ, করেন দুই গোল। আর এদিনও তার দুর্ভেদ্য পজিশন থেকে বল জালে পাঠানোর কারিশমা দেখলো উপস্থিত দর্শকরা।

দলের প্রসঙ্গে, খেলায় দুই গোল করা উদীয়িমান এই তারকা স্ট্রাইকার বলেন, এমন জয় পাওয়া সত্যি দারুণ। আমরা আত্মবিশ্বাসী ভাল করার জন্য। কারণ আমাদের একজন লিও আছেন যা পৃথিবীর কারও কাছে নেই।

মেসি প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা উজ্জীবিত একটি দল হিসেবেই কোপা জিততে যাবো। আমরা লিওর জন্য জন্য জিতে আসবো। একজন আদর্শ নেতার সব গুণ ওর আছে। ও মুখিয়ে আছে দেশের জন্য কিছু জিততে। আমরা সবাই তাই চাই। আমাদের লক্ষ্য এক। আর সেজন্যই আমরা আমাদের নেতার অনুসরণে একটি ‘টিম’ হয়ে খেলতে চাই। আপনি যখন একজন জীবন্ত কিংবদন্তীর সতীর্থ হবেন শুধু তখনই বুঝবেন এটা কেমন অনুভূতি।’

যদি তেমনটাই হয়, তাহলে বলতে হবে, তারকা সমৃদ্ধ আর্জেন্টিনা যা পারেনি তাই হয়তো করে দেখাতে পারে এবারের দলটি। ভুলে গেলে চলবে না দলটিতে কিন্তু এবারো নিরবে জুড়ে আছেন আগুয়েরো, ডি মারিয়া আর পাওলো দিবালার মত জায়ান্ট স্টাররা!

আস/এসআইসু

Facebook Comments Box