দারুল কিরাতে কুরআন পড়তে ৯০ বছর বয়সী ধলার মা!

নজরুল ইসলাম জুয়েল

শিক্ষার কোনো বয়স নেই, শামসুল উলামা আল্লামা ছাহেব কিবলা ফুলতলী রহঃ এর প্রতিষ্ঠিত বিশ্বনন্দিত বিশুদ্ধ কুরআন শিক্ষার অনন্য প্রতিষ্ঠান দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট এর অনুমোদিত পেরীর চর শাখা থেকে জামাতে রাবে পরীক্ষায় অংশগ্রহন করেন ৯০ বছর বয়সী ধলার মা।

দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট এর অনুমোদিত পরীক্ষা কেন্দ্র, “আব্দুল্লাহ আল মাশহুদীয়া” টেংগা পাড়ায় রাবে ও খামিছের ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত কেন্দ্রে রাবে ও খামিছের মোট পরীক্ষার্থীর সংখা ১৯৫ জন। রাবে জামাতের ৯৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৯০ বছর বয়সী ধলার মা ও অংশগ্রহন করেছেন।

পরীক্ষা শেষে ধলার মা বলেন, ছোটবেলা কুরআন পড়া শিখছি, কারীয়ানা ( শুদ্ধ) করে পড়া আগে পাইছিনা। এখন নাতি- নাতনিরা শুদ্ধ করে কুরআন পড়ে, আমারও খুব মনচায় শুদ্ধ করে পড়ার তাই নাতি নাতনির সাথে পড়ি।

দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্টের বৃহত্তর ময়মনসিংহ বিভাগের পরিদর্শক ও হল সুপার মাওঃ লুৎফুর রহমান জানান,নামাজ শুদ্ধ করার জন্য কুরআন শুদ্ধ করা আবশ্যক তাই, জীবনের শেষ প্রান্তে এসেও কুরআন শুদ্ধ করে পড়ার মনোনিবেশ করে ধলার মা, ইহ ও পরকালের অন্দ্বকার থেকে আলোর দিকে বেড়িয়ে আসার দৃষ্ঠান্ত স্হাপন করেছেন।

কেন্দ্রের প্রধান কারী ও মোহনগঞ্জ লতিফিয়া কারী সোসাইটির সভাপতি মাওঃ জিল্লুর রহমান বলেন আমার শিক্ষকতার জীবনে এমন বিরল দৃষ্ঠান্ত আর দেখি নাই।

দারুল কিরাত, ময়মনসিংহ বিভাগের আহবায়ক ও ময়মনসিংহ মহানগর প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা, সুবর্ণ বাংলা পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি সৈয়দ তোফায়েল উদ্দিন (সৈয়দ তপন) বলেন, শিক্ষার কোনো বয়স নেই, এটাই প্রমান করলেন ধলার মা। আমি উনাকে মোবারকবাদ জানাই। অশুদ্ধ কুরআন পড়া থেকে ফিরে আসুক সবাই।

আস/এসআইসু

Facebook Comments Box