দক্ষিণ আফ্রিকা ঘুরে দাঁড়াবে ইতিবাচক শামসি

আলোকিত সকাল ডেস্ক

প্রথমে ইংল্যান্ড, এরপর বাংলাদেশ সর্বশেষ ভারত। টানা তিন ম্যাচ হেরে বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই ছিটকে যাওয়ার শঙ্কায় দক্ষিণ আফ্রিকা। তবে প্রোটিয়া স্পিনার তাবরিজ শামসি ইতিবাচক। তার বিশ্বাস, রাউন্ড রবিন লীগের বাকি ৬ ম্যাচে প্রত্যাশিত ফল পাবে দক্ষিণ আফ্রিকা। কাল বাঁচা-মরার লড়াইয়ে প্রোটিয়াদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে চায়নাম্যান শামসি বলেন, ‘টানা তিন ম্যাচ হার অবশ্যই ভালো কিছু নয়। তবে আমি বিষয়টাকে এভাবে দেখতে চাই না। টুর্নামেন্টের এখনো দুই-তৃতীয়াংশ বাকি।

বাকি ম্যাচগুলোতে আমাদের জয় না পাওয়ার কোনো কারণ নেই।’

শামসি জানান, পরাজয়ের বৃত্ত থেকে বেরিয়ে আসতে এখন কঠোর পরিশ্রম করে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। ভারতের বিপক্ষে ৯ ওভারে ৫৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন শামসি। তবে পরের ম্যাচগুলোতে দলের জয়ে অবদান রাখতে চান তিনি। চলতি বিশ্বকাপে চোট দক্ষিণ আফ্রিকার বড় শত্রু হয়ে দাঁড়িয়েছে। টুর্নামেন্ট শুরুর আগেই পেসার এনরিক নরতিয়ে আঙুলের ইনজুরিতে ছিটকে যান।

ডেল স্টেইনকে নিয়ে আশায় ছিলে দক্ষিণ আফ্রিকা। কিন্তু প্রথম দুই ম্যাচের পর দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড জানায়, বিশ্বকাপে আর খেলছেন না ডানহাতি পেসার স্টেইন। বাংলাদেশের বিপক্ষে আরেক পেসার লুঙ্গি এনগিডি চোটে পড়েন। খেলতে পারেননি ভারতের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে। এরই মধ্যে নতুন করে ইনজুরিতে পড়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান রেসি ভ্যান ডার ডুসেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার খেলা অনিশ্চিত।

আস/এসআইসু

Facebook Comments Box