তাড়াশে ২৬ টাকা কেজি দরে ধান কিনলেন ইউএনও

মোঃ মতিন সরকার, চলনবিল প্রতিনিধি(সিরাজগঞ্জ)

সিরাজগঞ্জের তাড়াশে ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে হাটে গিয়ে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইফফাত জাহান। শনিবার বিকালে উপজেলার সদর ইউনিয়নের উলিপুর হাটে ৩২ জন প্রান্তিক কৃষকের কাছে থেকে ৩২ মেট্রিক টন ধান কেনেন তিনি। সরকার নির্ধারিত মূল্যে ধান বিক্রি করতে পেরে এসময় সন্তোষ প্রকাশ করেন কৃষকরা।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার সাইফুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রফিকুল ইসলাম, উপজেলা এল এস ডি কর্মকর্তা ফরিদুল, সদর ইউপি চেয়ারম্যান বাবুল শেখ প্রমূখ। উপজেলা খাদ্য অফিস সূত্রে জানা যায়, তাড়াশ উপজেলা থেকে এ বছর মোট ৬৫০ মেট্রিক টন ধান কেনার লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছে। যার প্রতি কেজি মূল্য ২৬ টাকা দরে ১০৪০ টাকা মণ দেওয়া হবে কৃষকদের।

কৃষক রহমত আলীর সাথে কথা হলে তিনি বলেন, ধানের দাম নিয়ে হতাশায় ছিলাম। এখন সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনায় আমরা ন্যায্যমূল্য পাচ্ছি। এভাবে ধান কিনলে কৃষক বাঁচবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইফফাত জাহান বলেন, কঠোর পরিশ্রম করে ফসল ফলানোর পরেও ন্যায্য দাম পান না কৃষকরা। এ বার ধান সংগ্রহে কোনো মধ্যস্বত্বভোগী যেন সুযোগ নিতে না পারে। কৃষকের দুর্ভোগ লাঘবে হাটে হাটে গিয়ে ধান কেনা হবে বলেও জানিয়েছেন তিনি।

আস/এসআইসু

Facebook Comments