তাহিরপুর শ্রীপুর বাজার নৌকাঘাট ইজাদারের বিরুদ্ধে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

 

আহম্মদ কবির তাহিরপুর

তাহিরপুর পজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের শ্রীপুর বাজার নৌকাঘাট ইজারাদারের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয় হতে ০৫,৪৬,৯০৯২,০০০,০৮,০৬৬,১৯,৩২৪,নং স্বারক মুলে গত ১৪/০৩/২০১৯ ইং শ্রীপুর উত্তর ইউনিয়নের শ্রীপুর বাজার নৌকাঘাটটি ইজারা বন্দোবস্তো পায়,।

কিন্তু এলাকাবাসীর তথ্যমতে জানাযায়,ইজারাদার অবৈধভাবে পাটলাই নদীপথে বড়ছড়া, চারাগাও, কলাগাও, বাগলী শুল্ক স্টেশন হতে কয়লা চুনাপাথর পরিবহনকারী যানবাহন থেকে টাকা উত্তোলন করে আসছেন। সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে নিয়মবর্হিভূত ভাবে প্রতিটি বাল্কহেড থেকে পাটলাই নদীতে অতিরিক্ত টোল আদায় করছেন।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয় হতে দখলনামা প্রদান এর অনুলিপি সুত্রমতে জানাযায় তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের, শ্রীপুর বাজার নৌকাঘাটটি শিবরামপুর মনতলা গ্রামের মতিউর রহমান ইজারাপ্রাপ্ত হন।

স্থানীয় বাসিন্দা নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তির তথ্যসূত্র জানাযায় ইজাদার মতিউর রহমান শ্রীপুর বাজার নৌকাঘাটের ইজারাকে কেন্দ্র করে, শুধু শ্রীপুর বাজার নোকাঘাট নয় আশেপাশের মন্দিয়াতা হাটকলা বাজার সহ পুরো পাটলাই নদীতে অবৈধ ভাবে যানবাহন থেকে টাকা উত্তোলন করে আসছে।

সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে নিয়মবর্হিভূত ভাবে প্রতিটি বাল্কহেড থেকে পাটলাই নদীতে প্রতিটি নৌকা থেকে ১০০০-১৫০০শত টাকা হারে অবৈধ ভাবে চাদাঁ উত্তোলন করে যাচ্ছে ইজারাদার। এ ব্যাপারে বাজার নৌকাঘাট ইজারাদার মতিউর রহমান এর মোবাইল ফোনে অনেকবার চেষ্টা করেও উনার মোবাইল ফোন বন্ধ থাকায় আলাপ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে এ এস,আই আবু মুছা বলেন আমি অতিরিক্ত টোল আদায় হয় আমি শুনেছি, এবং ওসি স্যার এর নির্দেশ ক্রমে ইজারাদার কে সরকারি নিয়মনীতি অনুযায়ী সরকারি রসিদ অনুযায়ী টোল আদায়ের নির্দেশ করিয়াছি।

আস/এসআইসু

Facebook Comments