তাপমাত্রা নিয়ে নতুন খবর দিল আবহাওয়া অধিদপ্তর

আলোকিত সকাল ডেস্ক

প্রচণ্ড গরমে সারা দেশের মানুষ অতিষ্ঠ। জনজীবনে অস্থির অবস্থা বিরাজ করছে। সেইসঙ্গে দেখা দিয়েছে নানা রকমের অসুখ-বিসুখ। অনেকে গরমের কারণে অসুস্থ হয়ে পড়ছেন।

এরই মধ্যে আবহাওয়া অধিদপ্তর বলছে, আরও অন্তত দু-একদিন তাপমাত্রা বাড়বে। কয়েকদিন পর বৃষ্টি আসলেই অবশ্য তাপ কমতে থাকবে।

আজ সোমবার (২৪ জুন) সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আগের আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছিল চলতি মাসের শেষ দিকে আবহাওয়া কিছুটা পরিবর্তন হতে পারে।

কিন্তু আজকের পূর্বাভাসে বলা হয়েছে, বর্তমানের চেয়েও তাপের তীব্রতা আরও বাড়তে পারে। আগামী ২৫ জুন থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি আসার আগ পর্যন্ত তাপমাত্রা বাড়তে থাকবে।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, দেশের ওপর মৌসুমী বায়ু কম সক্রিয় এবং তা উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে। যার কারণে বৃষ্টিপাতের পরিমাণও কম।

রাজশাহী, রংপুর, দিনাজপুর, সৈদয়পুর, ঢাকা, টাঙ্গাইল, সিলেট, চুয়াডাঙ্গা এবং যশোর অঞ্চলের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত ও বিস্তার লাভ করতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়।

অন্যদিকে, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

আস/এসআইসু

Facebook Comments Box