ডোপ টেস্টে নিষিদ্ধ পৃথ্বী শ

আলোকিত সকাল ডেস্ক

তাকে বলা হচ্ছিল বিশ্ব ক্রিকেটের পরবর্তী শচীন। স্বয়ং মার্ক ওয়াহ পৃথ্বী শ’র মধ্যে দেখছিলেন শচিন টেন্ডুলকারের ছায়া। তবে ডোপ টেস্টে পজিটিভ হয়ে এই অসাধারণ তরুণ প্রতিভা এবার পড়লেন নিষেধাজ্ঞার খাঁড়ায়। কফ সিরাপে প্রাপ্ত নিষিদ্ধ মাদক নিয়ে তিনি ঝামেলায় পড়লেন। তবে বিসিসিআই বলছে, পৃথ্বী নিজের অজ্ঞতাবশত এই ভুল করেছেন।

আজ মঙ্গলবার (৩০ জুলাই) ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) এক বিবৃতিতে জানিয়েছে, ডোপিংয়ের নিয়ম ভাঙায় আট মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে পৃথ্বি শকে। ১৯ বছর বয়সী পৃথ্বি চলতি বছরেরর ১৫ নভেম্বর পর্যন্ত এই নিষেধাজ্ঞার আওতায় থাকবেন। তবে অনুশীলনে ফিরতে পারবেন সেপ্টেম্বরের ১৫ তারিখ।

বিসিসিআইয়ের বিবৃতিতে বলা হয়েছে, ‘মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের নিবন্ধিত ক্রিকেটার পৃথ্বি শ ডোপিংয়ের নীতিমালা ভঙ্গ করেছেন। নিজের অজান্তেই তিনি নিষিদ্ধ মাদকদ্রব্য সেবন করেছেন, যা সাধারণত কফ সিরাপে পাওয়া যায়।’

২০১৮ এর নভেম্বরে ভারতের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হয় পৃথ্বি শয়ের। দেশের হয়ে দুটি টেস্ট খেলেছেন তিনি। অভিষেক সিরিজেই তার পারফরম্যান্স ছিল অসাধারণ। দুই টেস্টে ১১৮.৫ গড়ে রান করেছেন ২৩৭।

আস/এসআইসু

Facebook Comments