ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে চকরিয়া পৌর এলাকায় ছিটানো হচ্ছে স্প্রে

এম, রিদুয়ানুল হক, কক্সবাজার

ডেঙ্গু থেকে সাধারণ শিক্ষার্থীদের সুরক্ষা দিতে পৌর মেয়র ও চকরিয়া পৌরসভার যৌথ উদ্যোগে চকরিয়া পৌর এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মশা নিধনের স্প্রে ছিটানো হচ্ছে।

রোববার (২৮ জুলাই) সকালে কক্সবাজারের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠে মশা নিধনের স্প্রে ছিটানোর দৃশ্য ক্যামেরা বন্দি করেন আমাদের প্রতিনিধি এম, রিদুয়ানুল হক। কোরক বিদ্যাপীঠের পুরো ক্যাম্পাসে ছিটানো হয় ডেঙ্গু মশা নিধনের স্প্রে। ফুলবাগান, ক্লাসরুম, বাথরুম, টয়লেট, অফিস, মাঠের ঘাসসহ বিভিন্ন স্পটে এই স্প্রে করতে দেখা যায়।

পুরো দেশ জুড়ে ডেঙ্গু মশার ভয়াবহ উপদ্রব বেড়ে যাওয়ায় এবং ডেঙ্গু প্রতিরোধে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে স্থানীয় প্রতিনিধিদেরকে এই বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দেয়া হয়। ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে সম্প্রতি অনেক লোকের মৃত্যু পুরো দেশকে আতঙ্কিত করে তুলে। তাই সরকারি-বেসরকারি সংস্থার উদ্যোগে চলছে মশা নিধনের কার্যক্রম।

এদিকে চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন- সম্প্রতি দেশ জুড়ে ডেঙ্গু মশার উপদ্রব বেড়ে যায়। ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বিভিন্ন জায়গায় বহু লোক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে এই রোগে আমাদের চকরিয়া পৌর এলাকায় এই পর্যন্ত বড় ধরনের কোনো ঘটনা ঘটে নি। তারপরও আমার এলাকায় ডেঙ্গু রোগে যেন কেউ আক্রান্ত হতে না পারে সে জন্যে পূর্ব থেকেই পৌর এলাকার সব জয়গায় মশা নিধনের স্প্রে ব্যবহার করা হচ্ছে।

তিনি আরো বলেন- শুধু ডেঙ্গু নয়, যেকোনো সমস্যা সমাধানের জন্য আমি ও পৌর কর্তৃপক্ষ সার্বক্ষণিক প্রস্তুত আছি। তিনি বলেন- ডেঙ্গু মশা প্রতিরোধের কার্যক্রম চলমান থাকবে। এবিষয়ে এলাকাবসীর পূর্ণাঙ্গ সহযোগিতা কামনা করেছেন পৌর মেয়র আলমগীর চৌধুরী।

আস/এসআইসু

Facebook Comments