জিকে শামীমের কোম্পানির সঙ্গে সরকারের চুক্তি বাতিলের রিট খারিজ

জিকে শামীম

গ্রেফতার গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমের ঠিকাদারি প্রতিষ্ঠান জিকেবি অ্যান্ড কোম্পানির সঙ্গে আজিমপুর সরকারি কলোনীতে বহুতল ভবন নির্মাণের চুক্তি বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট।

সোমবার তার কোম্পানির পক্ষে করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রিট আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ ও ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। 

ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ জানান, যেহেতু কোম্পানিটির মালিক গ্রেফতার আছেন সেহেতু আজিমপুর সরকারি কলোনীতে বহুতল ভবন নির্মাণ প্রকল্প নির্ধারিত সময়ে শেষ না হওয়ার আশঙ্কায় ১৬ ফেব্রুয়ারি চুক্তি বাতিল করে সরকার। এর বৈধত চ্যালেঞ্জ করে রিট করা হয়। আদালত আজ রিটটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন।

ক্যাসিনো বিরোধী অভিযানের সময় গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর গুলশানের নিকেতন থেকে যুবলীগ নেতা শামীমসহ তার সাত দেহরক্ষীকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। পরে তার বিরুদ্ধে অস্ত্র, অবৈধ সম্পদ ও মাদকের মামলা দায়ের করা হয়।

Facebook Comments Box