জামালগঞ্জ বন্যাদুর্গত মানুষের পাশে অতিরিক্ত বিভাগীয় কমিশনার

মোঃ আবুল কালাম জাকারিয়া, জামালগঞ্জ

সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছেন সিলেট অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. তাহমিদুল ইসলাম। গতকাল রবিবার বিকেলে উপজেলার ভীমখালী ইউনিয়নের কারেন্টের বাজার, তেরানগর, চান্দেরনগর, ছেলাইয়া, মানিগাঁও ও ফেকুল মাহমুদপুর গ্রামের উপদ্রুত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি।

এ সময় তাঁর সাথে ছিলেন, সিলেট সহকারী কমিশনার মোঃ আল আমীন সরকার, জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল, ভীমখালী ইউপি চেয়ারম্যান মোঃ দুলাল মিয়া, ইউপি সদস্য মো. জিল্লুর রহমান প্রমুখ।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিপাতের কারণে পানি ঢুকে বন্যা কবলিত হয়ে একের পর এক পানিবন্দী করে ফলে উপজেলার ৬টি ইউনিয়নের গ্রামীণ জনপদ। যে কারণে গ্রামীণ হাটবাজারগুলাতে পানি প্রবেশ করায় দোকানপাট বন্ধ করে দেয় ব্যবসায়ীরা। রাস্তাঘাট পানিতে তলিয়ে যাওয়ায় উপজেলা সদরের সাথে হাটবাজারের যোগাযাগ বিছিন্ন হয়ে যায়। যাতে ভোগান্তিতে
পড়েন সর্বস্তরের মানুষ। অনেক বিদ্যালয় পানিতে ডুবে যাওয়ায় শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়। প্রতিটি ইউনিয়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের পক্ষ থেকে মেডিকেল টিম পাঠিয়ে জরুরী ঔষধপত্র বিতরণ করা হয়।

বিভিন গ্রামের দেড় শতাধিক পরিবারের মাঝে চাল, চিড়া, গুড়, ডাল, চিনি, সায়াবিন তেল, লবণ, নুডলস্, প্যারাসিটামল ট্যাবলেট, খাবার স্যালাইন, এটাসিড ট্যাবলেট, আয়রন ট্যাবলেট ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়।

বিতরণ শেষে অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ তাহমিদুল ইসলাম জানান, বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসন দুর্যোগ
মাকাবেলায় প্রস্তুত রেয়েছে। বন্যাদুর্গত মানুষকে ত্রাণ সহযোগিতা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দশক্রমে কাজ করে যাচ্ছে। উপদ্রুত মানুষক পর্যাপ্ত সহযোগিতা দিতে প্রস্তুত
রয়েছে সরকারি প্রশাসন। বর্তমান সরকার যেকোনো দুর্যোগে অসহায় মানুষর পাশ ছিল এবং থাকবে।

আস/এসআইসু

Facebook Comments