জাপান ছাত্রলীগে স্থান পেলেন তিতাসের সাবেক ছাত্রলীগ নেতা সুমন

তৌফিকুল ইসলাম, তিতাস (কুমিল্লা)প্রতিনিধি

বাংলাদেশ ছাত্রলীগ জাপান কানসাই শাখার সভাপতি নির্বাচিত হয়েছেন তিতাসের সাবেক ছাত্রলীগ নেতা সাইদুর রহমান (সুমন)।জাপান কানসাই শাখা’র ছাত্রলীগের এই প্রথম কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ ছাত্রলীগ জাপান কেন্দ্রীয় শাখার সভাপতি হাসানুর রহমান হাসান ও সাধারন সম্পাদক রুহুল আমিন এর স্বাক্ষরিত মোঃ সাইদুর রহমান কে সভাপতি ও মোঃনয়নকে সাধারন সম্পাদক এবং ফয়সাল মিয়াকে সাংগঠনিক সম্পাদক করে গত ১৫/০৬/২০১৯ইং তারিখ হইতে আগামী ১ বৎসরের জন্য (৩৫)সদস্য বিশষ্ট কমিটির অনুমোদন করা হয়েছে। সাইদুর রহমান (সুমন) কুমিল্লা তিতাস উপজেল জিয়ার কান্দি গ্রামের আওয়ামীলিগ পরিবারে তার জন্ম।

তিতাস উপজেলা ছাত্রলীগ দিয়েই তার ছাত্র-রাজনীতি সূচনা, তিনি তিতাস উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন-সাধারন সম্পাদক ছিলেন, এবং কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্ররীগের রাজনীতিতেও জরিত ছিলেন, বর্তমানে পড়াশোনার জন্য তিনি জাপানে অবস্থানরত আছে।সাইদুর রহমান সুমন বলেন প্রবাসী ছাত্রদের ভূমিকা স্বাধীনতা লগ্ন থেকে ছিল।

এখনও থাকবে। এ ক্ষেত্রে নতুন সংগঠনের সকল নেতা ও সদস্যগন দেশ গড়ার কাজে বর্তমান প্রধামন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে ভূমিকা রাখবে বলে অংগীকার করেন।

আস/এসআইসু

Facebook Comments Box