জাতীয় দলের জন্য প্রস্তুত হচ্ছেন সাইফ হাসান

আলোকিত সকাল ডেস্ক

টি-টোয়েন্টির ধুমধাড়াক্কা ক্রিকেটের মধ্যেও লঙ্গার ভার্সনের প্রতিনিয়ত নিজেকে প্রমাণ করে যাচ্ছেন সাইফ হাসান। ধারাবাহিক পারফরম্যান্সের উপহারস্বরূপ কিছুদিন আগেই জাতীয় দলের স্কোয়াডে জায়গা করে নিয়েছিলেন তিনি। যদিও লাল-সবুজ জার্সি গায়ে তখন মাঠে নামার সুযোগ হয়নি তরুণ এই প্রতিভাবান ক্রিকেটারের। তবে এবার সেই কাজটা করতে চান সাইফ। ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রমাণ করে ব্যাট হাতে লড়তে চান দেশের হয়ে।

সদ্যই শেষ হওয়া ঢাকা ডিভিশন প্রিমিয়ার ক্রিকেট লীগের (ডিপিএল) দুর্দান্ত ক্রিকেট খেলা সাইফ বলেন, যদি ভালো খেলি অবশ্যই ওখানে (জাতীয় দলে) সুযোগ পাবো। সুযোগ আসবে সামনে।

অবশ্য জাতীয় দলে জায়গা করে নেয়াটা যে মোটেও সহজ হবে না তাও জানেন ব্যাট হাতে এবারের ডিপিএলে ১৬ ইনিংসে ৩ সেঞ্চুরি আর ৪ ফিফটিতে সর্বোচ্চ ৮১৪ রান করা সাইফ।

ঈর্ষণীয় প্রায় ৬৩ গড় নিয়ে ডিপিএল মাতানো সাইফ বলেন, ঘরোয়া ক্রিকেটে নিজেকে আরও পরিণত করতে চাই। জাতীয় দলের পর্যায়ে আসা আসলে অনেক কঠিন। আমরা অনূর্ধ্ব-১৯ এই দেখতে পেরেছি ঘরোয়া ক্রিকেট আর আন্তর্জাতিক ক্রিকেটে অনেক পার্থক্য রয়েছে। মানসিকভাবে অনেক শক্তিশালী থাকতে হয়।

সম্প্রতি দুর্দান্ত ধারাবাহিক পারফরম্যান্সের মধ্যে থাকায় বিসিবির হাই পারফরম্যান্স স্কোয়াডে ডাক পেয়েছেন সাইফ। ২০১৫ সালে মাত্র ১৪ বছর বয়সে প্রথম শ্রেণির ক্রিকেট অভিষেক হওয়ার পর সাইফের সাফল্যের গ্রাফ কেবল ঊর্ধ্বমুখী। অভিষেকের পরের বছরেই লিস্ট-এ ক্রিকেটেও অভিষেক হয়ে যায় এই ক্রিকেটারের। দুটি যুব বিশ্বকাপ খেলার অভিজ্ঞতাও রয়েছে টপ অর্ডারে ব্যাটিং করা সাইফের।

তবে এখনোই আত্মতুষ্টিতে ভুগছেন না এই ব্যাটসম্যান। তিনি বলেন, আত্মতুষ্টিতে ভোগার কোনো জায়গা নেই। কারণ এখন প্রতিযোগিতা বেড়ে গেছে। শেষ বছরটা তেমন ভালো যায়নি। আশানুরূপ পারফরম্যান্স করতে পারিনি। তাই সেগুলো নিয়ে এবার অনেক কাজ করেছি। কোচের সঙ্গে কথা বলেছি। হয়তো কাজের ফলই পাচ্ছি এখন। ইনশাআল্লাহ চেষ্টা করবো আরও ভালো করতে।

উল্লেখ্য, প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৪ ম্যাচে প্রায় ৪২ গড়ে ১৯২৪ রান করেছেন সাইফ। যেখানে সেঞ্চুরি আছে ৩টি, ফিফটি ১০ ইনিংসে। অন্যদিকে, লিস্ট-এ ক্রিকেটে ৫৯ ম্যাচ খেলা সাইফের উইলো থেকে এসেছে ২২২৩ রান। এখানেও গড় যথেষ্ট স্বাস্থ্যবান, ৪১.৯৪! ৫৯ ইনিংসের মধ্যে পঞ্চাশোর্ধ্ব ইনিংস আছে ১৩টিতে। আর শতকের দেখা পেয়েছেন পাঁচবার।

আস/এসআইসু

Facebook Comments