জাতীয় যুব সংসদ বাংলাদেশ চকরিয়া উপজেলার উদ্যোগে জরুরী সভা সম্পন্ন

এম, রিদুয়ানুল হক, কক্সবাজারঃ
দেশের ৬ কোটি ২০ লক্ষ তরুণদের স্বপ্নের প্লাটফর্ম “জাতীয় যুব সংসদ, বাংলাদেশ। জাতীয় যুব সংসদ বাংলাদেশ ( National Youth Parliament of Bangladesh) , চকরিয়া উপজেলা কর্তৃক চকরিয়া গ্রিনচীলি রেস্টুরেন্টে বিকাল ৩ টায় জরুরী সভা সম্পন্ন হয়েছে ।

জরুরী সভায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে বিবিসি একাত্তর নিউজের সম্পাদক ও প্রকাশক এম, রিদুয়ানুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় যুব সংসদ বাংলাদেশ কক্সবাজার জেলার প্রধান সমন্বয়ক সাংবাদিক মনজুর আলম। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় যুব সংসদ বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সভাপতি শোয়াইবুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠক ও সমাজকর্মী এপেক্সিয়ান জিল্লুর রহমান, কক্সবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক নুরুল কবির মিলন।জাতীয় যুব সংসদ সাধারণত একটি স্বাধীন ও সার্বভৌমত্ব রাষ্ট্রের দ্বিতীয় সংসদ। যেখানে এসে একটি দেশের যুব সমাজ সঠিক গণতন্ত্র চর্চার মাধ্যমে ভবিষত নেতৃত্বের জন্য শারিরিক ও মানসিক ভাবে প্রস্তুত হয়। বিশ্বের অধিকাংশ উন্নত গণতান্ত্রিক রাষ্ট্রে “জাতীয় যুব সংসদ” / National Youth Parliament বিদ্যমান রয়েছে। একটি দেশের National Youth Parliament গঠন ও পরিচালনা প্রক্রিয়ায় “জাতিসংঘ” প্রয়োজনীয় সাহায্য ও সহযোগিতা করে থাকে।এছাড়াও বক্তরা সংগঠনের বিভিন্ন পরামর্শমূলক দিক তোলে ধরেন এবং কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা শাখার নতুন কমিটি নিয়ে আলোচনা করেন।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শফিকুল ইসলাম, মোঃ জুবাইর, মোঃ আজিজ, মিনহাজ উদ্দিন, ফরহাদ হোসেন, কহিন আল ইসলাম, আবু সুপিয়ান, মোঃ রেজাউল করিম চৌধুরী, সাঈদ মোস্তাকীম সিফাত, আজিজুল ইসলাম, মাস্টার মোহাম্মদ আরাফাত হোছাইন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, বিবিসি একাত্তর নিউজের নির্বাহী সম্পাদক এম,জুনাইদ উদ্দিন।

আস/এসআইসু

Facebook Comments Box