জরিমানার কবলে ইংল্যান্ড ও পাকিস্তানের ক্রিকেটাররা

আলোকিত সকাল ডেস্ক

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেই পরাজয়ের স্বাদ নিতে হলো স্বাগতিকদের। জো রুট আর জস বাটলারের দুর্দান্ত সেঞ্চুরিও ইংল্যান্ডের হার বাঁচাতে পারেনি। পাকিস্তানের ৩৪৮ রান তাড়া করে ৯ উইকেটে ৩৩৩ রানেই থামে ইংল্যান্ড। পাকিস্তান জয় পায় ১৪ রানে।

দুই দলের চরিত্রটাই ভিন্ন ভিন্ন হলো এবার। প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা ছিল ইংল্যান্ডের। দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ১০৪ রানের ব্যবধানে। অন্যদিকে প্রথম ম্যাচে পাকিস্তান অলআউট হয়েছিল ১০৫ রানে। হেরেছিল ৭ উইকেটের ব্যবধানে।

এ ম্যাচের পর ইংল্যান্ড ও পাকিস্তানের ক্রিকেটাররা জরিমানার কবলে পড়েছেন। আইসিসির আচরণবিধি ভঙ্গের দায়ে ইংলিশদের দুই তারকা জেসন রয় ও জোফরা আর্চার জরিমানার কবলে পড়েছেন। দুইজনকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা গুণতে হয়েছে।

তাদের মধ্যে জেসন রয় পাকিস্তানের ইনিংসের ১৪তম ওভার চলাকালীন ‘অশ্রবণযোগ্য অশ্লীল’ গালি দেন। ইংল্যান্ডের এক খেলোয়াড় বাজে ফিল্ডিং করলে এমন মন্তব্য করেন তিনি।

অপরদিকে আর্চার ১০ ওভার বল করে বিনা উইকেটে দিয়েছেন ৭৯ রান। ২৭তম ওভারের সময় ওয়াইড দেওয়ার পর আম্পায়ারের সঙ্গে বাজে আচরণ করেন তিনি।

তাদের উভয়কে ম্যাচ ফি জরিমানা দেওয়ার পাশাপাশি একটি করে ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। ২৪ মাসের মধ্যে চারটি ডিমেরিট পেলে এক ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তারা।

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদকেও জরিমানা করা হয়েছে। স্লো ওভার রেটের কারণে তাকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। তার সতীর্থদের ম্যাচ ফি কাটা হয়েছে ১০ শতাংশ করে।

আস/এসআইসু

Facebook Comments Box