জকিগঞ্জে ২কোটি ৪০লক্ষ টাকা ব্যয়ে ২৪০টি পরিবারকে গৃহ নির্মাণ- উদ্যোগে প্রধানমন্ত্রী

জকিগঞ্জ সিলেট প্রতিনিধি

যার জমি আছে ঘর নেই’ তার নিজ জমিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে গৃহনির্মাণ আশ্রয়ণ -২ প্রকল্পের আওতায় জকিগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার মধ্যে সর্বমোট ২৪০টি হতদরিদ্র গৃহহীন পরিবারকে ২ কোটি ৪০ লক্ষ টাকা ব্যয়ে গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে।

আজ মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার বিজন কুমার সিংহ উপজেলার বিভিন্ন গ্রামে গিয়ে এসব গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন। এ সময় সাথে ছিলেন কাজলসার ইউপি চেয়ারম্যান জুলকরনাইন লস্কর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রহমান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বিজন কুমার সিংহ বলেন, যার জমি আছে ঘর নেই এবং শুধু বাড়ির জায়গা আছে তার নিজ জমিতে গৃহনির্মাণ প্রকল্পের আওতায় এ উপজেলার ০৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ২৪০ জন গৃহহীন পরিবারকে সরকার কর্তৃক বরাদ্দকৃত ঘর তৈরি করে দেয়া হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে এসব ঘর নির্মাণ সম্পাদন করা হবে।

এদিকে সরকারি ভাবে ঘর বরাদ্ধ পাওয়া গৃহহীন পরিবারের সদস্যদের সাথে কথা হলে তারা কৃতজ্ঞতার সঙ্গে বলেন, জীবনের শেষ সময়ে একটি পরিচ্ছন্ন পরিবেশের ঘর পাচ্ছি ভেবে আনন্দিত। পরিবারের সদস্যদের নিয়ে অনেকটা শান্তিতে দিন কাটাতে পারবো।

তারা আরো বলেন, দীর্ঘ দিনের স্বপ্নছিল একটি সুন্দর ঘর করার কিন্তু অভাব অনটনের জন্য তা আর সম্ভব হয়নি। আজ আমাদের সেই স্বপ্নের ঘর নির্মাণ করে স্বপ্ন পূরণ করে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ আমরা মহাখুশি, আমাদের আর চাওয়া পাওয়ার কিছু নেই।

উল্লেখ্য ‘বাংলাদেশে কোনো গৃহহীন মানুষ থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন অঙ্গীকারে ২০১৯ সালের মধ্যে সবার জন্য বাসস্থান নিশ্চিতকরণ কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে পরিচালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যেগের মধ্যে এটি একটি অন্যতম প্রকল্প।

আস/এসআইসু

Facebook Comments Box