ছাঁটাই হচ্ছেন, জানেন না হাথুরুসিংহে!

আলোকিত সকাল ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে এখন শ্রীলংকায় বাংলাদেশ ক্রিকেট দল। আগামী শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে গড়াবে দুদলের প্রথম ম্যাচ। এর আগে গুঞ্জন ছড়িয়ে পড়েছে, এটিই হতে যাচ্ছে লংকানদের কোচ হিসেবে চন্ডিকা হাথুরুসিংহের শেষ সিরিজ।

চারদিকে রব উঠেছে- তাকে ছাঁটাই করছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। মূলত বিশ্বকাপে ব্যর্থতার জেরে এ সিদ্ধান্তে উপনীত হতে যাচ্ছেন তারা। মজার বিষয় হচ্ছে- এ ব্যাপারে এখনও কোনো কিছুই জানেন না খোদ তিনি নিজেই। চন্ডিকা বলেন, আমি এটি জানি না। আমাকে এ বিষয়ে (বরখাস্ত) কেউ কিছু বলেনি। কোচিং স্টাফ পরিবর্তন করা হবে- এটিও কাউকে বলতে শুনিনি।

শ্রীলংকার আগে বাংলাদেশের কোচ ছিলেন হাথুরুসিংহে। তিনি জানান, কেউ কিছু বললেও সাবেক শিষ্যদের বিপক্ষে বর্তমান ছাত্রদের পারফরম্যান্সে এর প্রভাব পড়বে না। মাঠে এর বালাই দেখা যাবে না। আমরা আমাদের খেলাটাই খেলার চেষ্টা করব। প্রতিপক্ষের দুর্বলতা খুঁজে বের করব। এটি কোনো প্রভাব ফেলবে না।

বিশ্বকাপে ৯ ম্যাচে মাত্র ৩টিতে জয় পেয়েছে শ্রীলংকা। সেমিফাইনালে খেলার সম্ভাবনাই তৈরি করতে পারেনি তারা। দলের এমন ভরাডুবির কারণে হাথুরুসিংহের ওপর নাখোশ লংকা ক্রিকেটের কর্তাব্যক্তিরা।

ফলে হাথুরুসিংহেসহ দলের কোচিং স্টাফদের বরখাস্ত করতে চাইছেন তারা। তাদের এখন মূল লক্ষ্য দেশের ক্রিকেটকে ঢেলে সাজানো। সেই লক্ষ্যে নিজেদের পরিকল্পনাও সাজিয়ে ফেলেছে বোর্ডটি।

বিশ্বমঞ্চে প্রত্যাশা পূরণ করতে না পারায় বিশ্বকাপ শেষেই কোচের পদ থেকে স্টিভ রোডসকে সরিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এখন নতুন কোচের সন্ধানে টাইগাররা। শোনা যাচ্ছে, ফের সাকিব-তামিমদের কোচ হচ্ছেন হাথুরু। যদিও আগের মেয়াদের শেষটা ভালো ছিল না তার।

আস/এসআইসু

Facebook Comments