চৌহালীতে সেচ্ছাশ্রমে রাস্তা রক্ষা করলো যুবসমাজ

মোঃইমরুল হাসান শিকদার চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাষকাউলিয়া ইউনিয়নে উত্তর খাষকাউলিয়া ব্রীজ থেকে আজিম্মুদ্দিন মোড়ে পর্যন্ত নব নির্মাণের রাস্তাটি ভেঙ্গে যাওয়ার হাত থেকে রক্ষা করছে যুবসমাজ। যুবসমাজই পারি এদেশটাকে পাল্টে দিতে। একদিন এদেশের যুবকরায় বায়ান্নর ভাষা আন্দোলন-একাত্তরের স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। আবার বর্তমান পরিস্থিতিতেও এদেশের যুবকরাই পারে এদেশটাকে পাল্টে দিতে।কিন্তু যমুনা নদীর পানি বেড়ে যাওয়ার ফলে রাস্তা ভেঙ্গে যাওয়ার হাত থেকে সেচ্ছাশ্রমে রাস্তা রক্ষা করছে যুব সমাজ। এতে উপকৃত হবেন হাজার হাজার মানুষ।

বাযান্ন থেকে একাত্তর। এরপর নব্বুইয়ের গণঅভ্যূত্থান সবকিছুতেই নেতৃত্বে ছিল এদেশের যুবকরা। তারা ইচ্ছা করলে অনেক অসাধ্য কাজ সহজেই করতে পারে।এলাকাবাসী জানান,গত জাতীয় সংসদ নির্বাচনের সময় তারা বর্তমান এমপি মহোদয় আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল সাহেবের কাছে এই রাস্তাটি দাবি করেন।তখন স্থানীয় সাংসদ এলাকাবাসীকে কথা দিয়েছিলেন আল্লাহ যদি আমাকে আপনার পবিত্র ভোটে এমপি নির্বাচিত করে, আমি আপনাদের রাস্তা টি নির্মাণ করে দিবো।স্থানীয় সাংসদ তার কথা রেখেছিলেন।কিন্তু রাস্তাটি যমুনা নদীর সাথে হওয়ায় পানির বাড়ায় ভাঙ্গতে শুরু করে।

পরে এলাকাবাসী স্থানীয় সাংসদ সদস্যর একান্ত সচিব মোঃ তাজ উদ্দিন (তাজ) কে বিষয়টি জানান।পরে স্থানীয় সাংসদ সদস্যর একান্ত সচিব এসে রাস্তাটি পরিদর্শন করেন।এবিষয়ে মাননীয় এমপি মহোদয়র একান্ত সচিব মোঃ তাজ উদ্দিন (তাজ) বলেন,এই রাস্তাটি আসলেই অনেক গুরুত্বপূর্ণ, তাই মাননীয় এমপি মহোদয় গত জুন মাসেই রাস্তাটি নির্মাণ করতে বলেন।কিন্তু বন্যার পানি বেড়ে যাওয়ার রাস্তাটি ভাঙ্গতে শুরু করে।পরে এলাকাবাসী আমাকে বলেছে, আপাতত তারা বাঁশ,খাড়,কমলি,কাকাশফুলফুল, দিয়ে ভাঙ্গন ঠেকিয়েছে,তাই আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে যুবসমাজকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরো বলেন,ইতিমধ্যেই পানি কিছুটা কমতে শুরু করেছে। বর্ষা শেষে রাস্তাটা আবার সংস্কারের কাজ করা হবে। পরে স্থানীয় এমপি মহোদয়ের একান্ত সচিব মোঃ তাজ উদ্দিন তাজ এর অনুপ্রেরনায় সাবেক জেলা ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃআনোয়ার হোসেন এলাকার মুরব্বিদের সাথে নিয়ে কাজটি হাতে নেন। রাস্তা রক্ষা অংশগ্রহণ করেন এলাকার দুই কৃতিসন্তান বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় মেম্বার,শিক্ষক, ছাত্রবৃন্দ ও এলাকার যুবসমাজ।এবিষয়ে বীর মুক্তিযোদ্ধা মাওলানা আব্দুল মান্নান ও বীর মুক্তিযোদ্ধা মোঃ আরশাফ মাষ্টার বলেন,আমাদের এমপি মহোদয় আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল সাহেবের কাছে আমাদের দাবি ছিল এই রাস্তাটি, তিনি দাবি পূরণও করেছিলেন। কিন্তু রাস্তাটি যমুনা নদী সংলগ্ন হওয়ায় পানি বৃদ্ধির সাথে সাথে ভাঙতে শুরু করে,পরে আমাদের ছেলে সমতুল্য আনোয়ারের সার্বিক সহযোগিতায় এলাকার যুবসমাজ সেচ্ছায় এই মহান কাজটি সবাই মিলে করেছি।

তবে স্থানীয় সাংসদ সদস্যর একান্ত সচিব আমাদের জানিয়েছে, বর্ষার শেষে রাস্তাটি এমপি মহোদয় সাথে কথা বলে সংস্কার করে দিবেন।এবিষয়ে বর্তমান সময়ের আলোচিত সাহসী যুবক মোঃআনোয়ার হোসেন বলেন,এই রাস্তাটি এতোটাই গুরুত্বপূর্ণ যে পাশে রয়েছে ঐতিহ্যবাহী খাষকাউলিয়া সরকারী মডেল হাই স্কুল, সবচেয়ে জনপ্রিয় শাহজানী হাট,ভূমি অফিস সহ অসংখ্য গুরুত্বপূর্ণ স্থান।এই রাস্তা দিয়ে প্রায় ১০হাজার লোক প্রতিদিন চলাচল করে।যেহেতু যমুনা নদীর পানির কারনে সরকারী কোন বরাদ্দ চাওয়া সম্ভব না,তাই আমরা সেচ্ছাশ্রমে মাধ্যমে ভাঙ্গন রোধ কাজটি করেছি।আপনারা দোয়া করবেন,যাতে করে বর্ষা মৌসুমে রাস্তা আর না ভাঙ্গে।বর্ষার পরে আমাদের এমপি মহোদয় রাস্তাটি সংস্কার করে দিবেন।

আস/এসআইসু

Facebook Comments